• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোনালদোর রোমাঞ্চকর ২৩ মিনিট


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৪, ২০১৭, ০৪:০৬ পিএম
রোনালদোর রোমাঞ্চকর ২৩ মিনিট

ঢাকা: পুরো ম্যাচে ছিলেন না দুনিয়ার সেরা ফুটবলার। কিন্তু তাতে কি? সেরা হওয়ার জন্য যে ক্রিস্টিয়ানো রোনালদোর পাঁচ মিনিটই যথেষ্ট। বার্সার বিপক্ষে মহা গুরুত্বপূর্ণ ম্যাচে রোনালদোকে বেঞ্চে বসিয়ে শীষ্যদের নামিয়েছিলেন জিদান। ম্যাচের ৫৯ মিনিটে রোনালদো করিম বেনজেমার বদলি হিসেবে নামতেই বদলে গেল দৃশ্যপট। আগে থেকেই আক্রমণাত্মক খেলা রিয়ালের ধার যেন কয়েকগুন বেড়ে গেল। খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিক্ষিপ্ত কিছু আক্রমণ হয়েছে। কিন্তু গোলমুখ খুলতে পারেনি রিয়াল-বার্সার কেউই।

উত্তপ্ত ম্যাচে একগুচ্ছ হলুদ ও লাল কার্ড বের করতে হয়েছে রেফারিকে। দ্বিতীয়ার্ধে ঠিক উল্টো ছবি। ৫০ মিনিটে রিয়াল এগিয়ে যায় পিকের আত্মঘাতী গোলে। ৭৭ মিনিটে অবশ্য সমতা ফেরায় বার্সেলোনা।  গোল করতে ভুল করেননি মেসি। যদিও বক্সের মধ্যে সুয়ারেজের ‘নাটক’ নিয়ে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন রিয়ালের খেলোয়াড়েরা।

তিন মিনিটের মধ্যেই রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। পাল্টা আক্রমণে ইসকোর পাসে গোল করেন সিআর সেভেন। কিন্তু জার্সি খোলার জন্য হলুদ কার্ড দেখতে হয় তাঁকে। এখানেই শেষ নয়। ২ মিনিটের মধ্যেই বক্সের মধ্যে ডাইভ দিয়ে দ্বিতীয় হলুদে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রোনালদোকে। অবশ্য রিপ্লে দেখা গেছে, এতে রোনালদোর দোষ ছিল কমই।তাই দ্বিতীয় হলুদ কার্ড মানতে না পেরে রোনালদো পেছন থেকে ধাক্কা মারেন রেফারিকে।

এত কিছুর পরেও দমানো যায়নি জিদানের শীষ্যদের। ৯০ মিনিটে ভাজকোয়েজের পাস থেকে বাঁপায়ের দুরন্ত শটে ফল ৩–১ করেন আসেনসিও। সান্তিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগে বুধবার ফের মুখোমুখি হবে রিয়াল-বার্সা।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!