• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গাদের সুরক্ষা দাবিতে গাজীপুরে মানবাধিকার দিবস পালন


আলমগীর হোসেন, গাজীপুর প্রতিনিধি ডিসেম্বর ১০, ২০১৭, ০৪:২৩ পিএম
রোহিঙ্গাদের সুরক্ষা দাবিতে গাজীপুরে মানবাধিকার দিবস পালন

গাজীপুর : সারাদেশের ন্যায় গাজীপুরে ৬৯তম বিশ্ব মানবাধিকার দিবসে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের ন্যায় বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল গাজীপুর মহানগর শাখার কর্মীরা গেঞ্জি ও ক্যাপসহ রোববার (১০ ডিসেম্বর) সকালে গাজীপুর শহরের চান্দনা চৌরাস্তা এলাকায় এ উপলক্ষ্যে আয়োজিত র‌্যালীতে অংশ নেয়। ব্যানার ফেস্টুনে মিয়ানমারের রাখাইন রাজ্যে হত্যা-ধর্ষণ-অগ্নিসংযোগ ও দমন-পীড়ন বন্ধ করে রোহিঙ্গাদের সুরক্ষার দাবি জানান।

সকালে মানবাধিকার কাউন্সিল গাজীপুর মহানগর শাখার সভাপতি আলহাজ মো. আলাউদ্দিন চৌধুরীর নেতৃত্বে চান্দনা চৌরাস্তা থেকে শুরু করে। মানবাধিকার রক্ষায় এসব গুরুত্বপূর্ণ শ্লোগানের মধ্যে দিয়ে র‌্যালিটি জয়দেবপুর-ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা সড়কে হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, গাজীপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক শেখ ফরিদা জাহান স্বপ্না, আলহাজ জয়নাল আবেদীন, আলহাজ আব্দুর রহমান, সিরাজুল ইসলাম পলাশ ও সেলিম হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে হত্যা-ধর্ষণ-অগ্নিসংযোগসহ নৃশংসতা স্পষ্ট মানবাধিকার লঙ্ঘন। রোহিঙ্গা সঙ্কট আঞ্চলিক স্থিতিশীলতা ও শান্তি বিনষ্ট করছে। জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের হস্তক্ষেপে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে সম্মানজনক সমাধানেরও দাবি জানান।

র‌্যালিতে মানবাধিকার কর্মী, সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!