• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শনিবার রাস্তায় নামছে গ্রিন লাইনের দোতলা বাস


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৬, ২০১৭, ১১:৫২ এএম
শনিবার রাস্তায় নামছে গ্রিন লাইনের দোতলা বাস

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম রুটে চালু হচ্ছে গ্রিন লাইনের বিলাসবহুল ডাবল ডেকার বাস। শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিলাসবহুল এই ১০টি বাসের উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঠিক কোরবানির ঈদের আগে বাসটি যাত্রা শুরু করছে। ঢাকায় বর্তমানে বিআরটিসির ডাবল ডেকার সিটি বাস চলাচল করে। পরিবহন সেবায় দূরপাল্লার রুটে ডাবল ডেকার বাস সংযোজন এটাই প্রথম।

পাঁচ রংয়ের ১০টি বাসের মধ্যে দুটি আকাশি নীল, দুটি লাল, দুটি সাদা, দুটি কমলা ও দুটি গাঢ় নীল রংয়ের। জার্মানির 'ম্যান' ব্র্যান্ডের এসব বাসের সম্পূর্ণ বডি প্রস্তুত করা হয়েছে মালয়েশিয়ায়।

এ ব্যাপারে গ্রিনলাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার জানান, নতুন বাসের প্রতি আসনের ভাড়া ১৩০০ টাকা। ৪০ আসনের এসব বাসে নিচতলায় থাকছে সাতটি আসন এবং দ্বিতীয় তলায় ৩৩টি।  

উল্লেখ্য, ২০০৩ সালে ভলভো এবং ২০০৫ সালে স্ক্যানিয়ার বিলাসবহুল এসি বাস আমদানি করে গ্রিনলাইন পরিবহন। ২০১৩ সাল থেকে দূরপাল্লার যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য স্লিপার কোচে যাত্রীসেবা শুরু করে।  এরই ধারাবাহিকতায় এবার যাত্রীসেবায় দূরপাল্লার রুটে দোতলা বাস আনল গ্রিনলাইন কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!