• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শারজায় ১০ ওভারের ক্রিকেটে সাকিব-তামিম


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৬, ২০১৭, ০৫:৫৯ পিএম
শারজায় ১০ ওভারের ক্রিকেটে সাকিব-তামিম

ফাইল ছবি

ঢাকা: ক্রিকেটের ফরম্যাট ছোট হতে হতে এখন টি-টেনে চলে এসেছে। টেস্ট ক্রিকেটে সময় বেশি লাগে বলে আবির্ভাব হয়েছিল ওয়ানডে ক্রিকেটের। সেখানেও পুরো একটা দিন লাগে খেলা শেষ হতে। মানুষের হাতে অত সময় কোথায়? সেই ভাবনা থেকেই টি-টোয়েন্টি ক্রিকেটের আবিষ্কার।

গোটা ক্রিকেট বিশ্বই এখন দখল করে আছে টি-টোয়েন্টি ক্রিকেট। আন্তর্জাতিক ম্যাচ তো আছেই এর সঙ্গে বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেটে প্রচুর জনপ্রিয়তা পেয়েছে টি-টোয়েন্টি। আইপিএল, বিপিএল, সিপিএল, পিএসএল, বিগব্যাশ জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে। এর কারণ বোধহয় একটাই ম্যাচের দৈর্ঘ্য কমে যাওয়া।

এরই ধারাবাহিকতায় আরো স্বল্প সময়ে ম্যাচ শেষ করতে নতুন সংযোজন টি-টেন ক্রিকেট। অর্থাৎ একটা ফুটবল ম্যাচ দেখতে যে সময় (৯০ মিনিট) লাগে সে সময়ের মধ্যেই শেষ টি-টেন ক্রিকেটের একেকটি ম্যাচ। ধারণা করা হচ্ছে, আগামী ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে শারজায় ফ্রাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টও ক্রিকেটপ্রেমীরা লুফে নেবেন।

প্রথম আসরের নিলামে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। সাকিবকে নিয়েছে কেরালা কিংস, মোস্তাফিজ বেঙ্গল টাইগার্সে ও তামিম খেলবেন পাখতুনের হয়ে। ১০ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্টটি ২১ ডিসেম্বর শুরু হয়ে চলবে ২৪ ডিসেম্বর অবধি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!