• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শুরুতেই ফিরে গেলেন লিটন-রাব্বি


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৮, ০৩:০৮ পিএম
শুরুতেই ফিরে গেলেন লিটন-রাব্বি

ফাইল ছবি

ঢাকা: ঘরের মাঠে নয় মাস পর ফিরছে ক্রিকেট। রোববার (২১ অক্টোবর) মিরপুরের হোম অব ক্রিকেটে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে ব্যাট করতে নেমে সূচনাটা মোটেও ভালো করেনি স্বাগতিকরা। শুরুতেই ফিরে গেছেন দুই ওপেনার লিটন দাস ও ফজলে রাব্বি।  

দলীয় ১৬ রানে তেন্ডাই চাতারার বলে চিফাস জোয়ার তালুবন্দী হন লিটন। তিনি ১৪ বলে ৪ রান করেন। সুবিধা করতে পারেননি ১২৯তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক হওয়া ৩০ বছর বয়সী রাব্বিও। চাতারার বলেই ব্রেন্ডন টেইলরের তালুবন্দী হন তিনি। ৪ বল খেলে কোন রান করতে পারেননি রাব্বি। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৩৯ রান করেছে বাংলাদেশ। ইমরুল কায়েস ২১ ও মুশফিকুর রহীম ১০ রান নিয়ে ব্যাট করছেন।

এ ম্যাচে অভিষেক ঘটেছে ফজলে মাহমুদ রাব্বির। ১৪ বছর ধরে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফর্ম করেছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। চোটের কারণে এ সিরিজে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন রাব্বি।

চোটের কারণে দলে নেই বাংলাদেশ ক্রিকেটের সেরা ওপেনার তামিম ইকবাল। তার জায়গায় খেলবেন ইমরুল কায়েস। আর জ্বরের কারণে বিশ্রাম দেয়া হয়েছে পেসার রুবেল হোসেনকে। এশিয়া কাপে বারবার ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্তকে রাখা হয়নি একাদশে। সাত নম্বর পজিসনে আরিফুল হককে পেছনে ফেলে সুযোগ পেয়েছেন সাইফউদ্দিন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!