• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে বিশ্বকাপে ইরানের শুভ সূচনা


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৮, ১২:০৬ এএম
শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে বিশ্বকাপে ইরানের শুভ সূচনা

ঢাকা: রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ইরান ও মরক্কো। সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত খেলাটি গোলশূন্য থেকেই শেষ হতে যাচ্ছিল। কিন্তু ম্যাচের যোগ করা সময়ে (৯০+৫) ফ্রি-কিক পায় ইরান। প্রতিপক্ষ  মরক্কোর স্ট্রাইকার আজিজ বাহাদৌজ হেড করে নিজেদের জালে বল জড়িয়ে দেন। আর তাতেই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইরান। অপরদিকে দূভাগ্যের এক হার নিয়ে মাঠ ছাড়তে হয় মরক্কোকে।

তীব্র প্রতিদ্বন্দ্বিতা পুর্ণ এই ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। শুরুতেই বেশ কয়েকটি সুযোগ পেয়ে যায় মরক্কো। কিন্তু তারা কাজে লাগাতে পারেনি। ইরানও একেবারেই পিছিয়ে ছিল না। সাফল্যে মরিয়া ছিল তারাও। প্রতিপক্ষের আক্রমণ সামলে কয়েকবার হানা দিয়েছিল সাফল্যের আশায়, কিন্তু আলোর মুখ দেখছিল না। শেষ পর্যন্ত যোগ করা সময়ে ভাগ্যের সহায়তায় জয় পায় এশিয়ার প্রতিনিধি ইরান।

এর আগে মরক্কো ও ইরান মাত্র একবারই মুখোমুখি হয়েছিল। তবে সেটিও ছিল গোল শূন্য ড্র। তাই আজকে ম্যাচে গোল করাটাই গুরুত্বপূর্ণ কারণ মরক্কো তার শেষ ৮ কোয়ালিফাইয়িং ম্যাচে মাত্র ১টি গোল করতে পেরেছে। আর ইরান শেষ ১৮ কোয়ালিফাইয়িং ম্যাচে ৫ গোল।

আগামী ২০ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কো ফেভারিট পর্তুগালের মুখোমুখি হবে। একইদিন ইরান লড়বে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেনের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!