• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শোকার্ত ক্লাবের পক্ষে খেলবেন রোনালদিনহো-রিকুয়েলমে


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২, ২০১৬, ১১:৩৩ এএম
শোকার্ত ক্লাবের পক্ষে খেলবেন রোনালদিনহো-রিকুয়েলমে

ঢাকা: ল্যাতিন আমেরিকার দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনার দুই মহাতারকা রোনালদিনহো ও হুয়ান রিকুয়েলমে। একে অন্যর বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছেন। এবার তাদের এক সঙ্গে খেলার সুযোগ করে দিতে যাচ্ছে একটি বিমান দূর্ঘটনা। চাপেকোয়েন্সের ফুটবলারদের বিমান দুর্ঘটনায় করুণ মৃত্যুর পর এই দুই মহাতারকা ব্রাজিলের ক্লাবটির হয়ে মাঠে নামতে পারেন। এই ক্লাবের ১৯ জন ফুটবলার চলে গেছেন না ফেরার দেশে। বেঁচে আছেন কেবল তিন ফুটবলার।

ব্রাজিলের চ্যাম্পিয়নশীপ ক্রীড়াসূচি অনুযায়ী ১১ ডিসেম্বর চাপেকোয়েন্সের ম্যাচ আছে অ্যাটলেটিকো মিনেইরোর বিপক্ষে। এই ম্যাচটি হবে চাপেকোয়েন্সের ঘরের মাঠে। লিগে দুদলের এটাই শেষ ম্যাচ। যদিও মিনেইরো কর্তৃপক্ষ ইতোমধ্যে ম্যাচের পুরো পয়েন্ট চাপেকোয়েন্সকে দিয়ে দিতে বলেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশনকে।

কিন্তু মিনেইরোর সেই প্রস্তাবকে ধন্যবাদ জানিয়েও তা মানতে রাজি নয় চাপেকোয়েন্স। ১১ ডিসেম্বর মাঠে নামতে চায় তারা। এ জন্য রোনালদিনহো ও রিকুয়েলমেকে প্রস্তাব দেওয়া হয়েছে অবসর ভেঙে এখানে আগামী তিন মৌসুম খেলার জন্য।

ইংল্যান্ডের জনপ্রিয় একটি ট্যাবলয়েড পত্রিকার দাবি, রোনালদিনহো ও রিকুয়েলমেকে সেই প্রস্তাব পাঠিয়েও দেওয়া হয়েছে। দুজনই নাকি চাপেকোয়েন্সের প্রস্তাব গুরুত্বের সঙ্গে ভাবছেন। রোনালদিনহো ও রিকুয়েলমে দুজন মিলে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ১৪৭টি।

রিকুয়েলমে আর্জেন্টিনার ক্লাব আর্জেন্টিনোস জুনিয়র্সের হয়ে সর্বশেষ খেলেছেন ২০১৪ সালে। রোনালদিনহো এখনোও খেলার মতো অবস্থা থাকলেও তার হাতে কোন ক্লাব নেই। এ বছর সাত ম্যাচ খেলার পর ফ্লুমিনেন্স তাকে ছেড়ে দেয়। এখন রোনালদিনহো মার্কিন মুলুকে মেজর লিগ সকার খেলার চিন্তাভাবনা করছেন। ব্রিটিশ মিডিয়ার দাবি, চাপেকোয়েন্সের দুর্র্দিনে তাদের জার্সি গায়ে চাপতে পারেন রোনালদিনহো ও রিকুয়েলমে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!