• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কাকে উড়িয়ে আফসোস বাড়াল বাংলাদেশের যুবারা


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৮, ২০১৭, ০৮:৫৫ পিএম
শ্রীলঙ্কাকে উড়িয়ে আফসোস বাড়াল বাংলাদেশের যুবারা

ঢাকা: ইশ! যদি উজবেকিস্তানের বিপক্ষে শেষ মিনিটে আত্মঘাতী গোলে না হারত বাংলাদেশ। তাহলে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলার সুযোগটা হয়তো পেয়েই যেত লাল সবুজের যুবারা। শ্রীলঙ্কাকে ৪ গোলে হারিয়ে আজ (৮ নভেম্বর) এমন আফসোস করতেই পারে মাহবুব হোসেন রক্সির শিষ্যরা।

এদিন তাজিকিস্তানের হিশর সেন্ট্রাল স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সুফিল-বিশ্বনাথরা। ম্যাচে জোড়া গোল করেছেন মাহবুবুর রহমান সুফিল। একটি করে গোল করেছেন বিশ্বনাথ ঘোষ ও রিয়াদুল হাসান। চারটি গোলই হয়েছে খেলার প্রধমার্ধে।
 
ম্যাচের শুরু থেকেই শ্রীলঙ্কান যুবাদের উপর প্রাধান্য বিস্তার করে খেলে বাংলাদেশ। ফলে দ্বাদশ মিনিটেই এগিয়ে যায় লাল সবুজের যুবারা। এ সময় সোহানুর রহমানের ফ্রিকিক ক্রসবারে লেগে ফিরে আসলে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন বিশ্বনাথ ঘোষ (১-০)। ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াদুল হাসান। সোহানুর রহমানের কর্নার লঙ্কান গোলরক্ষক পাঞ্চ করলে ফিরতি বলে বাম পায়ের প্লেসিংয়ে গোল করেন রিয়াদ (২-০)।

৩৮ মিনিটে একক প্রচেষ্টায় বল নিয়ে প্লেসিংয়ে জালে জড়িয়েছেন মাহবুবুর রহমান সুফিল (৩-০)। তার গোলেই মালদ্বীপের বিপক্ষে শেষ মুহুর্তে জয় নিয়ে মাঠ ছেড়েছিল বাংলাদেশ। বিরতির আগে নিজের দ্বিতীয় গোল করেন সুফিল। নিখুঁত প্লেসিং শটে শ্রীলঙ্কার জাল কাপান এই ফরোয়ার্ড (৪-০)।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি লাল সবুজের যুবারা। ফলে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মাহবুব হোসেন রক্সির শিষ্যরা।

স্বাগতিক তাজিকিস্তানের সঙ্গে ড্র, মালদ্বীপের বিপক্ষে জয়। এএফসি অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ বাছাই পর্বে প্রথম দুই ম্যাচে দারুন করেছে বাংলাদেশের যুবারা। তৃতীয় ম্যাচে কিন্তু উজবেকিস্তানের বিপক্ষে শেষ মিনিটে সর্বনাশ হয়েছে মাহবুব হোসেন রক্সির শিষ্যদের। যে কারণে মূলপর্বে নাম লেখানোটা স্বপ্ন থেকে যায় বাংলাদেশের।

এই ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় ৭-এ। চার ম্যাচ খেলে জয় পেয়েছে দুইটি। আর একটি ড্র ও একটি হার। ফলে ‘বি’ গ্রুপে রানার্সআপ হওয়াটা দুসাধ্য হয়ে দাঁড়িয়েছে। এখন আরেক ম্যাচে যদি উজবেকিস্তান তাজিকিস্তানকে ৮ গোলে হারাতে পারে তাহলে গ্রুপ রানার্সআপ হতে পারবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!