• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংসদ নির্বাচনে লড়বেন মাশরাফি-সাকিব!


বিশেষ প্রতিনিধি মে ২৯, ২০১৮, ০২:৪৮ পিএম
সংসদ নির্বাচনে লড়বেন মাশরাফি-সাকিব!

ফাইল ছবি

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। মঙ্গলবার (২৯ মে) দুপুরে শেরে-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। তবে তারা কোনো আসন এবং কোনো দল থেকে অংশ নেবে তা উল্লেখ করেননি তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, আগামী নির্বাচনে মাশরাফি ও সাকিব ভোট করতে পারেন। তবে কোন দল থেকে ভোট করবেন তা বলা যাবে না। তারা দু'জনই ভালো মানুষ। দেশের জন্য তাদের অবদান অনেক। যে দল থেকেই এরা দু’জন ভোটে দাঁড়াক আপনারা সবাই তাদের ভোট দেবেন।

এক প্রশ্নের জবাবে মোস্তফা কামাল বলেন, ‘যদি বিএনপি থেকেও সে দাঁড়ায় তারপরও তাকে সহায়তা করবেন। মাশরাফি বিপিএলে আমার দলের (বিপিএলে) ক্যাপ্টেন ছিল। সবকিছুতে ওর নিজের একটা মতামত থাকে এবং ও সেটা থেকে বের হয় না, নিজের মধ্যেই থাকে। এটা ভালো গুণ।’

প্রসঙ্গত, একনেক বৈঠকে ‘মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ’ শীর্ষক প্রকল্পের মোট প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ১ হাজার ২০২ কোটি টাকা। প্রকল্পটি মাগুরা এলাকায় বাস্তবায়িত হয়। এ উন্নয়ন প্রকল্প নিয়ে কথা বলার সময় মাগুরার ছেলে সাকিবের প্রসঙ্গ চলে আসে। সেই রেস ধরেই চলে আসে মাশরাফির নামও।

মাশরাফির গ্রামের বাড়ি নড়াইলে। তিনি নড়াইল এক্সপ্রেস হিসেবে খ্যাত। অন্যদিকে সাকিব আল হাসানের গ্রামের বাড়ি মাগুরা। তিনি ওই জেলার কোনো একটি আসন থেকে প্রতিদ্বন্ধিতা করবেন।

তবে পরিকল্পনামন্ত্রীর মুখে এই ঘোষণা শোনা গেলেও মাশরাফি কিংবা সাকিব এই বিষয়ে এখনও কোনো মন্তব্য করেননি। অনেকে বলছেন, দুজনই জাতীয় দলের রানিং খেলোয়াড়, তারা কিভাবে নির্বাচনে অংশ নিতে পারেন তা নিয়েও প্রশ্ন উঠেছে।

সোনালীনিউজ/জেডআরসি/জেডআই

Wordbridge School
Link copied!