• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সতীর্থদের ভালবাসায় সিক্ত হয়ে বিদায় নিলেন চয়ন (ভিডিও)


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১, ২০১৮, ০৮:৪৯ পিএম
সতীর্থদের ভালবাসায় সিক্ত হয়ে বিদায় নিলেন চয়ন (ভিডিও)

ছবি: সংগৃহীত

ঢাকা: আগেই জানিয়ে রেখেছিলেন জাতীয় দলের জার্সিতে এশিয়ান গেমসই তার শেষ আন্তর্জাতিক ম্যাচ হবে। হলোও তাই, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলে জাতীয় দল থেকে অবসর নিলেন লাল সবুজ দলের হকি তারকা মামুনুর রহমান চয়ন। শেষটা রাঙাতে না পারলেও, সতীর্থদের ভালবাসায় সিক্ত হয়ে এই পেনাল্টি কর্ণার পেশালিষ্টের বিদায়টা কিন্তু স্বরণীয় হয়েছে।  

দীর্ঘ এক যুগের হকি ক্যারিয়ারের বিদায় বেলায় বাংলাদেশ হকি ফেডারেশনের তরফে পেলেন বিদায়ী স্মারক। দুই পাশে সাড়িবদ্ধভাবে দাঁড়িয়ে গার্ড অব অনার দিলেন সতীর্থ খেলোয়াড়রা। তাতে যোগ দিলেন প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া দলের খেলোয়াড়েরাও। এ এক অভূতপুর্ব দৃশ্য। বাংলাদেশের একজন খেলোয়াড়ের কাছে এটি অকল্পনীয়।

ভিডিও দেখুন: এইখানে ক্লিক করুন

তাই তো বিদায়বেলায় মামুনুর রহমান চয়ন বলেন, ‘ক্যারিয়ারে কোনো অতৃপ্তিই নেই। ‘আমি সব পেয়েছি হকি খেলে। এখন আমার পাওয়ার কিছু নেই। আমি তৃপ্ত।’

পেনাল্টি কর্নার বিশেষজ্ঞ হিসেবে অন্তত ৬০-৭০টি গোল করেছেন চয়ন। ছিলেন জাতীয় দলের অধিনায়ক। বর্তমান অধিনায়ক রাসেল মাহমুদ জিমির সঙ্গে তার মাঠের রসায়নটা কিন্তু দারুন ছিল। আন্তর্জাতিক ম্যাচে দশের হয়ে তাকে দেখা না গেলেও এখনই ঘরোয়া হকি ছাড়ছেন না ৩০ বছর বয়সী চয়ন।

চয়নের বিদায়ী ম্যাচে জাকার্তার গেরোলা বুং কার্নো হকি মাঠে দক্ষিণ কোরিয়ার কাছে ৭-০ গোলে হেরেছে বাংলাদেশ দল।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!