• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ সারজিল-লতিফ


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ০১:৩১ পিএম
সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ সারজিল-লতিফ

ঢাকা: আবারো কলঙ্কিত হল পাকিস্তানের ক্রিকেট। অগ্রজদের থেকে শিক্ষা নিচ্ছে না দেশটির নতুন ক্রিকেটাররা। অপকর্মে জড়িয়ে ইতিপুর্বে নিষিদ্ধ হয়েছিলেন আসিফ, সালমান বাট ও মোহাম্মাদ আমির। আমির ফিরলেও ফেরা হয়নি আসিফ আর সালমানের। এর মধ্যেই পাকিস্তান সুপার লীগে (পিএসএল) ম্যাচ পাতানোর অভিযোগ উঠল। এমনকি সারজিল খান ও খালিদ লতিফকে দীর্ঘ সময়ের জন্য সবধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান সুপার লীগের (পিএসএল) চলতি আসরে ‘ইসলামাবাদ ইউনাইটেড’ দলের হয়ে খেলছিলেন সারজিল ও লতিফ। পিসিবি তাদের এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে, সারজিল এবং লতিফ ম্যাচ পাতানোর সাথে জড়িত ছিলেন এবং তারা ভুল তথ্য দিয়ে তদন্তকে অন্যদিকে চালিত করার চেষ্টা করেছেন।

পিসিবির আইন উপদেষ্টা তাফাজুল রিজভি বলেন, “তাদের নোটিশ পাঠানো হয়েছে এবং আইনি পরামর্শ চাওয়ার জন্য ১৪ দিনের সময় বেধে দেয়া হয়েছে।”

পাকিস্তান সুপার লীগের (পিএসএল) চলতি আসরে একটি মাত্র ম্যাচে খেলে ৪ বলে ১ রান করে আউট হয়েছিলেন সারজিল এবং লতিফ ছিলেন মূল একাদশের বাইরে। তবে আগের আসরে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন দু’জনই।

এদিকে ব্রিটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) নাসির জামশেদকে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার করে। যদিও তিনি ইতোমধ্যে আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন। তার সাথে আরও সন্দেহভাজন দুই জনকে গ্রেপ্তার করা হয়।

পাকিস্তান সুপার লীগ চেয়ারম্যান নাজাম শেঠি জিও টিভির এক টকশোতে বলেন, “আমাদের সিদ্ধান্তের পিছনে অনেক প্রমাণ আছে, আমরা জানি কে কি করেছে। আমরা এখনই এর সম্বন্ধে কিছু বলতে চাচ্ছি না। যত তাড়াতাড়ি সম্ভব আমরা অভিযুক্ত খেলোয়াড়দের চার্জশীট পাঠাচ্ছি।”

ইসলামাবাদ ইউনাইটেডের মোহাম্মদ ইরফান, কোয়েটা গ্লেডিয়েটর্সয়ের জুলফিকার বাবর ও করাচি কিংসের সজীব হাসানকেও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তিনজনই নির্দোষ প্রমাণিত হওয়ায়, তাদের ফ্র‍্যাঞ্চাইজির হয়ে খেলার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!