• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরলেন আজহার, আসলেন সরফরাজ


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৯, ২০১৭, ০৯:২০ পিএম
সরলেন আজহার, আসলেন সরফরাজ

ঢাকা: অস্ট্রেলিয়া সফরে বাজে পারফর্মেন্সের পর অনেকটাই নিশ্চিত ছিল অধিনায়কত্ব হারাচ্ছেন তিনি। অবশেষে সেটিই সত্যি হলো, পাকিস্তানের ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন আজহার আলী। ফলে সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়কত্ব পেলেন টুয়েন্টি টুয়েন্টি দলপতি উইকেটরক্ষক সরফরাজ আহমেদ।

আজহারের সরে দাড়াঁনোর ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, ‘ওয়ানডে অধিনায়কত্ব ছাড়তে সম্মত ছিলো আজহার। অধিনায়কত্বের চাপ তার ব্যাটিং-এ প্রভাব ফেলেছিলো। আমি তার সিদ্বান্তকে সাধুবাদ জানাই। ওয়ানডে দলে ব্যাটসম্যান হিসেবেই সে খেলবে। আজহারের পরিবর্তে সরফরাজকে আমরা অধিনায়কের দায়িত্ব দিয়েছি।’

এদিকে ওয়ানডে নেতৃত্ব হারালেও টেস্ট দলের অধিনায়ক হতে যাচ্ছেন আজহার। তবে এ জন্য বর্তমান অধিনায়ক মিসবাহ উল হকের অবসর পর্যন্ত অপেক্ষায় করতে হবে আজহারকে। পরবর্তী সিরিজের পর অবসর নেয়ার ইঙ্গিত দিয়ে রেখেছেন মিসবাহ। এর আগে শহীদ আফ্রিদির পরিবর্তে সরফরাজের কাঁধে তুলে দেয়া হয় টি-টোয়েন্টির অধিনায়কত্ব।

২০১৫ সালের ৩১ মার্চ পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক হন আজহার। নেতৃত্ব পাওয়ার পর বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ দিয়ে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেন তিনি। এখন পর্যন্ত পাকিস্তানকে ২৯টি ম্যাচে নেতৃত্ব দেন আজহার। ১২টি জয়ের বিপরীতে ১৬টি ম্যাচে আজহারের নেতৃত্বে হারে পাকিস্তান। পরিত্যক্ত হয় ১টি ম্যাচ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!