• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাকিবকে দল থেকে বাদ দেয়া হোক!


স্পোর্টস ডেস্ক জুন ১০, ২০১৭, ০৪:০৯ এএম
সাকিবকে দল থেকে বাদ দেয়া হোক!

ঢাকা : ‘সাকিবকে বাদ দেওয়া হোক। সে খেলে নিজের জন্য, দেশ বা দলের জন্য নয়।’ গেল কয়েক ম্যাচে খারাপ খেলায় সাকিবকে নিয়ে অনেকেই এমন মন্তব্য করেছেন। তাদের জবাবটা অবশ্য ভালোভাবেই দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। দেখিয়েছেন সাকিব কী জিনিস!

নিউজিল্যান্ডের সঙ্গে এমন একটা ম্যাচ ছিল যে, সেটি হারলে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাংলাদেশকে বিদায় নিতে হতো। তার চেয়েও বড় কথা, ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর জয়ের দেখা পাওয়ার কথা কজনই ভাবতে পেরেছিলেন? কিন্তু দু’জন ভেবেছিলেন, মাহমুদুল্লাহ ও সাকিব। দলের বিপর্যয়ে ঘুরে দাঁড়িয়েছেন। দুজনই করেছেন সেঞ্চুরি। তাদের রেকর্ড ২২৪ রানের জুটিতে ১৬ বল হাতে রেখেই ২৬৬ রানের লক্ষ্য ছাড়ায় বাংলাদেশ। ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রানের এ জুটি চ্যাম্পিয়ন্স ট্রফির ইতিহাসেও দ্বিতীয় সেরা।

সাকিব ও মাহমুদুল্লাহর জন্য যতো কথাই লেখা হোক না কোন, তা যথেষ্ট হবে না। তারা যে বাংলাদেশের ক্রিকেটকেই কার্ডিফের সোফিয়া গার্ডেনে অন্যমাত্রা দিয়েছেন। বাংলাদেশকে জয় থেকে ৯ রান দূরে রেখে সাকিব আউট হন ১১৪ রানে। তবে মাহমুদউল্লাহ অপরাজিত সেঞ্চুরি (১০২*) করেই ফিরেছেন। 

তাদের এই গৌরবে ফেসবুকেও চলছে ঝড়! একজন তো বলেই ফেললেন- এতোদিন যারা মাহমুদুল্লাহ আর সাকিবের সমলোচনা করছেন, তাদের চেহারাটা দেখান ভাই। অনেকেই তো বলেছেন সাকিব অকর্মা, ওকে বাদ দেয়া হোক। এখন জাতি জানতে চায় কে অকর্মা? যারা সাকিবকে বাদ দিতে বলছেন তারা, নাকি সাকিব?

Wordbridge School
Link copied!