• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাকিবের অপেক্ষা আর শেষ হয় না!


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২২, ২০১৮, ০৭:০১ পিএম
সাকিবের অপেক্ষা আর শেষ হয় না!

ফাইল ছবি

ঢাকা: আর মাত্র একটি উইকেট পেলেই ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলবেন। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মনে করা হয়েছিল সাকিব আল হাসান এই রেকর্ডটি স্পর্শ করে ফেলবেন। কিন্তু দুই ওভারে ২৮ রান দিয়ে আর বলই হাতে নিলেন না সাকিব। উপ্পলে ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামেই তাহলে হবে সাকিবের ৩০০ উইকেটের উদযাপন? না, চেন্নাই সুপার কিংসের বিপক্ষেও হলো না। সাকিবকে অপেক্ষায় থাকতেই হচ্ছে। গত ম্যাচের মতো এ ম্যাচেও উইকেটশূন্য থেকেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। ৪ ওভার হাত ঘুরিয়ে রান দিয়েছেন ৩২।

সাকিব আইপিএলে এখনো অবধি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে সবগুলো ম্যাচেই খেলেছেন।  চতুর্থ ম্যাচে বল হাতে সফল না হলেও ব্যাট হাতে ১২ বলে করেছিলেন ২৪।  পাঁচ ম্যাচে তুলে নিয়েছেন ৫ উইকেট।

সব ধরণের টি-টোয়েন্টি ক্রিকেটে এরই মধ্যে বাংলাদেশের বিশ্বনন্দিত অলরাউন্ডার তুলে নিয়েছেন ২৯৯ উইকেট। আর একটি উইকেট নিতে পারলেই ৩০০ উইকেটের অভিজাত ক্লাবে ঢুকে পড়বেন সাকিব। এই অর্জন যেমন তাঁর একইভাবে গোটা বাংলাদেশের জন্য গর্বের ব্যাপার।

সেদিন খুব বেশি দূরে নয় যেদিন সবাইকে টপকে সাকিব মগডালে উঠবেন। সব ধরণের টি-টোয়েন্টি মিলে সবচেয়ে বেশি উইকেট পকেটে পুরেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। এই মুহূর্তে তাঁর উইকেট সংখ্যা ৪১৪। ব্রাভোর ঠিক পরেই আছেন লাসিথ মালিঙ্গা (৩৪৮)। যদিও এবার লঙ্কান এই তারকা আইপিএলে খেলছেন না। মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। ৩০০ উইকেট নিয়ে শহীদ আফ্রিদি আছেন তিন নম্বরে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!