• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাদাব চমকে পাকিস্তানের জয়ে শুরু


ক্রীড়া ডেস্ক মার্চ ২৭, ২০১৭, ০৯:২৯ এএম
সাদাব চমকে পাকিস্তানের জয়ে শুরু

ঢাকা : অভিষেকেই চমক দেখিয়েছেন লেগ স্পিনার সাদাব খান। তার দুর্দান্ত বোলিংয়ের কল্যাণে আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ১১১ রানে। পরে এই রান পাকিস্তান ১৭ বল হাতে রেখে মাত্র ৪ উইকেট হারিয়ে টপকে গেছে। ফলে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান ১-০ তে এগিয়ে গেল।

ওয়েস্ট ইন্ডিজের ছুঁরে দেওয়া ১১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোনও বেগই পেতে হয়নি পাকিস্তানকে। কামরান আকমল-আহমেদ শেহজাদের ওপেনিং জুটি তুলে ফেলে ২৫ রান। পিএসএলে দারুন খেলার পুরস্কার পাওয়া শেহজাদ ১৩ আর কামরান ২২ রানের বেশি করতে পারেননি।
তবে টি- টোয়েন্টি ক্রিকেটে এত কম রানের পুঁজি নিয়ে লড়াই করা বেশ কঠিন। ওয়েস্ট ইন্ডিজও পারেনি। ৩৮ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছেন অভিজ্ঞ শোয়েব মালিক। ২৯ বলে তিন চার আর এক ছক্কায় তিনি এই ইনিংসটি খেলেছেন। মালিককে সমর্থন দিয়েছেন বাবর আজম ৩০ বলে ২৯ রান করে। ২৭ রানে ২ উইকেট নিয়েছেন জেসন হোল্ডার।

এরআগে ব্রিজটাউনে ব্যর্থতার মিছিল ছিল ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে। টপ-মিডল অর্ডার ব্যাটসম্যানরা  ব্যর্থতার পরিচয় দিয়েছেন। শেষ দিকে অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট ২৭ বলে  ৩৪ রানের ইনিংস না খেললে ওয়েস্ট ইন্ডিজকে লজ্জায়ই পড়তে হত। বাকিদের মধ্যে যা একটু রান করেছেন চ্যাডউইক ওয়ালটন ১৮, কাইরন পোলার্ড ১৪ ও হোল্ডার ১৪।

পিএসএলে দারুন বোলিং করা ১৮ বছরের তরুণ সাদাব খান দুর্দান্ত বোলিং করেছেন। অভিষেকে ৪ ওভার বল করে মাত্র  ৭ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। তাই ম্যাচসেরার পুরস্কারও উঠেছে সাদাবের পকেটে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!