• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিনিয়র স্টাফ নার্স নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ


বিশেষ প্রতিনিধি সেপ্টেম্বর ৪, ২০১৬, ০৪:১১ পিএম
সিনিয়র স্টাফ নার্স নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

সরকারি হাসপাতালগুলোতে মোট ৯ হাজার ৪৮৪ জনকে নিয়োগের সুপারিশ করে সিনিয়র স্টাফ নার্স নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে পিএসসির কমিশনের বৈঠকে এ ফল অনুমোদন করা হয়। পিএসসির ওয়েবসাইট (http://goo.gl/xruYzv) থেকে ফল জানতে পারবেন নিয়োগ প্রত্যাশীরা।

পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, এ বছরের ২৮ মার্চ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) ফলাফল প্রকাশ করা হলো। ৫ মাস ৬ দিনের মধ্যে চূড়ান্ত নিয়োগের সুপারিশ করা হলো। আমরা ২৯ কার্যদিবসে ১১ হাজার ৯৫ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নিয়েছি। প্রতিদিন প্রায় ৪০০ জনের মৌখিক পরীক্ষা নেয়া হয়েছে। এটা বিশাল কর্মযজ্ঞ ছিল। এর পাশাপাশি বিসিএসসহ পিএসসির অন্যান্য কার্যক্রমও চলেছে।

পিএসসি সূত্র জানায়, বিজ্ঞপ্তি হওয়ার পর আবেদন করেছিলেন ২৮ হাজার ৬৩ জন। গত ৩ জুন ছিল প্রাথমিক বাছাই পর্ব পরীক্ষা। এতে ১১ হাজার ৪৩০ জন অংশ নেন। উত্তীর্ণ হন ১১ হাজার ৯৫ জন। তাদের মধ্যে থেকে ৯ হাজার ৪৮৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এছাড়া ১২৫ জনের ফল স্থগিত আছে।

নিয়োগের সুপারিশ করা নার্সদের মধ্যে ৯৬১ জন বিএসসি নার্স আর বাকিরা ডিপ্লোমা। সম্প্রতি নার্স পদটিকে বর্তমান সরকার দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করায় পিএসসির মাধ্যমে এই নিয়োগ হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!