• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সুজনের পরিবর্তে জাতীয় দলের ম্যানেজার সাব্বির


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০১৬, ১২:৫৯ পিএম
সুজনের পরিবর্তে জাতীয় দলের ম্যানেজার সাব্বির

আগামী ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের পর্দা উঠবে। সফরে তিনটি করে ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টির পর দু’টি টেস্ট খেলবে টাইগাররা।

টানা আড়াই বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার থাকার পর সরে দাঁড়াচ্ছেন খালেদ মাহমুদ সুজন। আসন্ন নিউজিল্যান্ড সফরের জাতীয় দলে নতুন ম্যানেজার হচ্ছেন সাব্বির খান। বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান। তবে নিউজিল্যান্ড সিরিজে সাব্বির খান লাল-সবুজ জার্সিধারীদের লজিস্টিক ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন।

তবে সূজনের পরিবর্তন ঘটায় ক্রিকেটাঙ্গনে নানা গুঞ্জন, তাহলে কী বিশ্বকাপে তাকে নিয়ে উত্থাপিত অভিযোগের ফসল!  যদিও তদন্ত সাপেক্ষে জানা যায় পারিবারিক কারণেই সূজন নিজেই যেতে পারছেন না। 

গুঞ্জন আছে, বোর্ড সভাপতি পাপনের ঘনিষ্ঠ হওয়ায় একসঙ্গে একাধিক দায়িত্ব পালনে তার ওপর ভরসা রাখা হয়। বিশ্বকাপে ক্যাসিনোতে তার উপস্থিতির প্রমাণ মেলার পরও বোর্ড তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। যদিও মিডিয়ায় এ নিয়ে রাজ্যের সমালোচনা হয়েছিলো। সমালোচনার বিপরীতে উল্টো কয়েক মাস আগে ম্যানেজারের পাশাপাশি নির্বাচক বানিয়ে দেয়া হয় সূজনকে। 

নিউজিল্যান্ড যাবার আগে অস্ট্রেলিয়ায় বেশ কিছুদিন থাকবে বাংলাদেশ। ওখানে দুটি প্রস্তুতি ম্যাচ আছে। এরপর নিউজিল্যান্ডে গিয়ে ওয়ানডে, টি টোয়েন্টি ও টেস্ট খেলবে টাইগাররা। 
নিউজিল্যান্ড সিরিজে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডেতে মাঠে নামবে মাশরাফিরা। এরপর ২৯ ও ৩১ ডিসেম্বর আরও দুটি ওয়ানডে। ৩, ৬ ও ৮ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এরপর ১২-১৬ জানুয়ারি প্রথম টেস্ট এবং ২০-২৪ জানুয়ারি দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে মুশফিকবাহিনী।

উল্লেখ্য, ২০১৪ সালের ভারত সিরিজ থেকে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন খালেদ মাহমুদ সুজন। তবে কখনওই তাকে স্থায়ীভাবে টাইগারদের ম্যানেজারের আসনে আসীন করা হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!