• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘সুপ্রিম কোর্ট আমার অধিকার হরণ করেছে’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৭, ২০১৭, ০৩:৩৭ পিএম
‘সুপ্রিম কোর্ট আমার অধিকার হরণ করেছে’

ঢাকা: আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, সংবিধানে মানুষের চারটি মৌলিক অধিকার নিশ্চিত করা হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও এ কথা সত্য যে, সুপ্রিম কোর্ট আমার সে অধিকার হরণ করেছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মাহমুদুর রহমান এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লেখক ও গবেষক ফরহাদ মজহার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ ও সাবেক সভাপতি রুহুল আমিন গাজী এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

মাহমুদুর রহমান আরও বলেন, আমি বেশ কয়েকবার যুক্তরাজ্যে গিয়েছি। কিন্তু এবার আমাকে ভিসা দেয়নি। তার কারণ হিসেবে যুক্তরাজ্য হাইকমিশন বলেছে, তাদের দেশে গেলে আমি আর ফিরব না। কিন্তু আমি মনে করি, আমি মুসলমান, তাই আমাকে ভিসা দেওয়া হয়নি।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে ইসলামের বিরুদ্ধে কথা বললে আদরে থাকা যায় এবং বিদেশে যাওয়ার ভিসা পেতেও সুবিধা হয়। আমি বিনা চিকিৎসায় মারা গেলেও আমার আদর্শচ্যুত হবো না।

তিনি বলেন, এই সরকারের সময় ধাপে ধাপে পাঁচ বছর জেল খেটেছি। এর মধ্যে একটানা চার বছর ছিলাম জেলে। এর আগে রিমান্ডের নামে যে নির্যাতন হয়েছে তাতে আমি কত দিন বাঁচব সেটা আল্লাহ পাকই ভালো জানেন।

তিনি বলেন, আজকে ফ্যাসিবাদ সরকারের বিরুদ্ধে শান্তিপূর্ণ আন্দোলন করারও উপায় নেই। আগ্রাসী শক্তি আজ আমাদের নিজস্ব সাংস্কৃতিক জগৎকে ধ্বংস করে সামাজিক নৈরাজ্য সৃষ্টি করছে। স্বাধীনতা পুনরুদ্ধারের জন্য লড়াই করে যেতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!