• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরির পথে কোহলি, চাপে ভারত


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৫, ২০১৮, ০৯:৫৮ এএম
সেঞ্চুরির পথে কোহলি, চাপে ভারত

ঢাকা: অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে ভর করে সেঞ্চুরিয়ন টেস্টে দ্বিতীয় দিন শেষে কিছুটা স্বস্তিতে রয়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৩৩৬ রান তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান তুলেছে কোহলির দল। ৮৫ রানে অপরাজিত রয়েছেন ভারত অধিনায়ক। ১৯ রানে ক্রিজে থেকে অধিনায়ককে সঙ্গ দিচ্ছেন তরুণ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। 

দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের চেয়ে এখনো ১৫২ রানে পিছিয়ে রয়েছে ভারত। হাতে রয়েছে পাঁচ উইকেট। এখন দেখার বিষয় তৃতীয় দিন কোহলি দলকে কতদূর টেনে নিয়ে যেতে পারেন। 

এদিন শুরুটা ভাল করলেও লাঞ্চের আগে দুই উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করে টেস্টের এক নম্বর দল। পরপর দুই বলে ড্রেসিংরুমে ফিরে যান লোকেশ রাহুল ও চেতেশ্বর পূজারা। শূন্য রানে রান আউট হয়ে ফেরেন পূজারা। এরপর খাদের কিনারা থেকে দলকে টেনে তোলেন কোহলি। 

ওপেনার মুরালি বিজয়ের সঙ্গে ৭৯ রানে জুটি গড়েন কোহলি। এই জুটিই ভারতীয় ইনিংসের ভিত গড়ে দিয়ে যায়। অল্পের জন্য ফিফটি বঞ্চিত হতে হয় মুরালির। ৪৬ রানে ড্রেসিংরুমে ফেরেন ভারতীয় ওপেনার।

দ্বিতীয় টেস্টেও ব্যর্থতার পরিচয় দিয়েছেন রোহিত শর্মা। তার ব্যাট থেকে এসেছে মাত্র ১০ রান। পার্থিব প্যাটেল ফেরেন ১৯ রানে। এর আগে দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমে স্কোরবোর্ডে ৬৬ রানে যোগ করে ৩৩৫ রান তুলে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে প্রথম ৪ উইকেট তুলে নেন রবিচন্দ্রন অশ্বিন। ৩টি উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!