• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ফেডারেশন কাপ

সেমিফাইনালের টিকিট পেল না মোহামেডান


ক্রীড়া প্রতিবেদক মে ২৪, ২০১৭, ০৯:২৫ পিএম
সেমিফাইনালের টিকিট পেল না মোহামেডান

ঢাকা: নানা জটিলতা পেরিয়ে বেশ কয়েক বছর পর এবার মোটামুটি ভাল মানের দল গড়েছিল। এমনকি ভারত থেকে উড়িয়ে এনেছে কোচ। কিন্তু তাতেও কোনো লাভ হলো না। মৌসুমের প্রথম টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। বুধবার (২৪ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফেডারেশন কাপের শেষ আটের লড়াইয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে ১-০ গোলে হেরেছে ‘ব্ল্যাক এ্যান্ড হোয়াইট’ দলটি।

খানিকটা ভাগ্যের জোরেই ফেড কাপের কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছিল মোহামেডান। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে ১-২ গোলে হেরে যাত্রা শুরু করেছিল। দ্বিতীয় ম্যাচে কোনো মতে আরামবাগ ক্রীড়া সংঘকে ২-১ গোলে শেষ আটের স্বপ্ন বাঁচিয়ে রাখে তারা। শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে তারা ২-১ গোলে হারলেও সমীকরণের মারপ্যাঁচে কপাল খুলে যায় সাকাকালো দলের। কিন্তু নকআউট কোয়ার্টার ফাইনাল আর উৎরাতে পারল না সৈয়দ নাইমউদ্দিনের শিষ্যরা।

সেই ২০০৯ সালে সর্বশেষ ফেডারেশন কাপ জিতেছিল মোহামেডান। অনেক বছর পর এবার ভাল দল গঠন করেছে ‘ব্ল্যাক এ্যান্ড হোয়াইট’ খ্যাত মোহামেডান। ভারতীয় বর্ষীয়ান কোচ সৈয়দ নাইমউদ্দিনের হাতে দলের দায়িত্ব অর্পন করেছে। অবশ্য দায়িত্ব নিয়ে দল গোছানোর সময় পাননি তিনি। যাই হোক সামনে রয়েছে পেশারাদার লিগ। হয়তো সেখানে জ্বলে উঠবে সাদাকালো দলের খেলোয়াড়রা।

এদিন হাড্ডাহাড্ডি লড়াইয়ে দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিট পর্যন্ত কোনো গোলের দেখা পায়নি কোনো দলই। ম্যাচের ২৪ ও ২৯ মিনিটে গোল করার দু’টি দারুণ সুযোগ নষ্ট করে শেখ জামালের নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল উদুবিন। ৪০ মিনিটে লিংকনের ক্রসের বল ডি বক্সে পেয়ে যান মোহামেডানের নাইজেরিয়ান স্ট্রাইকার কিংসলে চিগোজি। কিন্তু সময় মত তিনি বলটি গোলপোস্টে পাঠাতে ব্যর্থ হন। কিছুটা বিলম্বে তিনি বলে শট নিতে গেলে সেটি আটকে দেয় শেখ জামালের রক্ষণভাগের খেলোয়াড়রা।

শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে শেখ জামালকে এগিয়ে দেন গাম্বিয়ান বদলী খেলোয়াড় সলমন কিং। রাফায়েল উদুবিনের কাট ব্যাক থেকে বল পেয়ে গোলটি আদায় করেন তিনি। শেষ পর্যন্ত এই গোলেই সেমিফাইনালে জায়গা করে নেয় জোসেফ আফুসির শিষ্যরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!