• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্প্যানিশ ফুটবলে পাতানো ম্যাচ, আটক ২৪


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৩:২৭ পিএম
স্প্যানিশ ফুটবলে পাতানো ম্যাচ, আটক ২৪

ঢাকা: এবার স্প্যানিশ ফুটবলে জুয়ারীদের কাল থাবা। দেশটির নীচু সারির লিগে ম্যাচ পাতানোর অভিযোগে অন্তত ২৪ জনকে আটক করেছে স্থানীয় পুলিশ। স্প্যানিশ পুলিশ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

পুরো দেশজুড়েই এই অভিযান চালানো হয়েছে বলে সূত্রটি জানিয়েছে, এর মধ্যে বার্সেলোনাও রয়েছে। স্পেনের পশ্চিমাঞ্চলীয় শহর জাফরার একটি আদালতের নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে এই গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়।

স্প্যানিশ ফুটবলের তৃতীয় ও চতুর্থ সারির দ্বিতীয় বিভাগ বি ও তৃতীয় বিভাগের ম্যাচে খেলোয়াড়দের বিপক্ষে কর্ণার ও পেনাল্টির ঘটনায় অভিযোগ উত্থাপিত হয়। এই ধরনের পরিস্থিতিতে বেটিংয়ের অভিযোগও পাওয়া গেছে। তদন্তের সূত্রমতে জানা গেছে পুরো ঘটনায় চাইনিজ বাজিকরদের সংশ্লিষ্ঠতা রয়েছে।

২০১৭ সালের এপ্রিলে স্প্যানিশ পুলিশ তৃতীয় সারির দল এলডেনসের কোচসহ দু’জন খেলোয়াড়কে ফিক্সিংয়ের দায়ে আটক করেছিল। এর আগে ২০১৬ সালে ঐ ক্লাবেরই আরেক কোচ ও বেশ কয়েকজন ইতালিয়ান শেয়ার হোল্ডারকেও আটক করা হয়েছিল। বার্সেলোনা-বি দলের বিপক্ষে ইচ্ছাকৃত ভাবে ম্যাচ পরাজয়ের অভিযোগে তাদের অভিযুক্ত করা হয়।

ম্যাচটিতে এলডেনস ১২-০ গোলে পরাজিত হয়েছিল। ঐ ঘটনায় পরবর্তীতে পাঁচজনকে জামিনে ছেড়ে দেয়া হয় ও এলডেনস ইতালিয়ান শেয়ারহোল্ডারদের সাথে তাদের চুক্তি বাতিল করে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!