• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হঠাৎ কী হলো রংপুরের?


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৮, ২০১৬, ১০:২১ পিএম
হঠাৎ কী হলো রংপুরের?

ঢাকা: হঠাৎই যেন ছন্দপতন ঘটে গেলো রংপুর রাইডার্সের। বিপিএলের শুরু থেকে যে দলটি রীতিমতো সবাইকে চমকে দিয়ে একের পর এক দাপুটে জয় তুলে নিচ্ছিল সেই দলটিই কি না পথ হারিয়ে ফেললো। চিটাগাং ভাইকিংসের কাছে পরাজয়ের পর রাজশাহী কিংসের সঙ্গে লো স্কোরিং ম্যাচে হেরে বসলো ৪৯ রানের বড় ব্যবধানে।

অথচ ৪৩ রানে রাজশাহীর ৭ উইকেট ফেলে দিয়ে বড় জয়েরই  স্বপ্ন দেখেছিল রংপুর। কিন্তু ১২৮ রান তাড়া করতে নেমে ৭৯ রানে অলআউট হয়ে ৪৯ রানের বড় পরাজয় মানতে হলো রংপুরকে। নয় ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠেছে রাজশাহী। এক ধাপ অবনমন হয়েছে রংপুরের। সমসংখ্যক ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পঞ্চম স্থানে। রাজশাহীর চেয়ে নেট রানরেটে পিছিয়ে রয়েছে রংপুর।

আগে ব্যাট করে রাজশাহী ১০০ এর নিচে অলআউট হওয়ার সম্ভাবনা জাগিয়েছিল। ৪৩ রানে ৭ উইকেট পড়ে গেলে সেই সম্ভাবনা জাগাটা স্বাভাবিক। কিন্তু এখান থেকেই এবারের বিপিএলে নিজের সেরা ইনিংসটা খেললেন মেহেদি হাসান মিরাজ। আর অভিজ্ঞতার যে একটা দাম আছে সেটা বোঝালেন ফরহাদ রেজা। অষ্টম উইকেটে এই দুজনের ৮৫ রানই আসলে রাজশাহীর আত্মবিশ্বাস দ্বিগুন করেছে। যেখানে ৩৩ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন মিরাজ। তিন চারের সঙ্গে ছয় মেরেছেন একটি। ফরহাদ অপরাজিত ছিলেন ৪৪ রানে। ৩২ বলে খেলা তার এই ইনিংসে ছিল সমান দুটি করে চার-ছয়।

৩১ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন আরাফাত সানি। মাত্র ১০ রানের বিনিময়ে ২ উইকেট পেয়েছেন শহীদ আফ্রিদি। রংপুরের সমর্থকরা ভেবেছিলেন রাজশাহীর ১২৮ রান হেসেখেলে পার করবে তাদের দল। কিন্তু সেটা আর হলো কই। শুরু থেকেই রংপুরের যে উইকেটবৃষ্টি ঝরলো। তাতে এক মোহাম্মদ মিঠুন (২০) ও মোহাম্মদ শাহজাদ (১২) ছাড়া বাকিদের স্কোরগুলো যে টেলিফোন ডিজিটের মতো। এবারের বিপিএলে সবচেয়ে বাজে ব্যাটিং করলো রংপুর এই ম্যাচেই। ১৭.৪ ওভারে মাত্র ৭৯ রানেই অলআউট দলটি। নাজমুল অপু ৮ ও আবুল হাসান রাজু ১১ রান দিয়ে পেয়েছেন ৩টি করে উইকেট। অলরাউন্ড পারফর্ম করে ম্যাচসেরা হয়েছে মেহেদি হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
রাজশাহী কিংস: ১২৮/৭ (২০ ওভার) (ফরহাদ ৪৪*, মিরাজ ৪১*, সাব্বির ১৬, মমিনুল ৯। আরাফাত ৩/৩১, আফ্রিদি ২/১০, ডসন ১/২৭, রুবেল ১/৩৮।)
রংপুর রাইডার্স: ৭৯/১০ (১৭.৪ওভার) (মিঠুন  ২০, শাহজাদ  ১২, আরাফাত ৯, সোহাগ ৮।  অপু ৩/৮, রাজু  ৩/১১, মিরাজ ২/১২, সামি ১/৭, প্যাটেল ১/১৮।)
ফল: রাজশাহী কিংস ৪৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: মেহেদি হাসান মিরাজ (রাজশাহী কিংস)।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!