• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সহ-অধিনায়ক থাকলে ভালো হত, বললেন সাকিব


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১২, ২০২১, ০৯:৪২ পিএম
সহ-অধিনায়ক থাকলে ভালো হত, বললেন সাকিব

ঢাকা: আইসিসির নিষেধাজ্ঞায় দলের বাইরে ছিলেন সাকিব আল হাসান। এই সুযোগে টি-টোয়েন্টির দায়িত্ব দেয়া হয় মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে।

সেই রিয়াদই বাংলাদেশকে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন। বিশ্বকাপের দল ঘোষণা হলেও নেই কোনো সহ-অধিনায়ক। এ বিষয়ে কিছুটা আক্ষেপই শোনা গেল সাকিবের কণ্ঠে।

সাকিব বলেন, ‘যেহেতু এটা একটা প্রথা, সহ-অধিনায়ক থাকলে ভালো হতো। নেই বলে যে খুব একটা সমস্যা, সেটা আমার কাছে কখনই মনে হয় না। স্বাভাবিকভাবেই দলে পাঁচ-ছয়জন আছে যারা লিডারশিপ গ্রুপের পার্ট, আমি মনে করি। তারা সবাই মিলেই যেকোনো ক্রাইসিস মোমেন্ট বা যেকোনো কঠিন পরিস্থিতিতে সিদ্ধান্ত নিতে পারে। সিদ্ধান্তগুলো সবার আলোচনার মাধ্যমেই হয়।’

সাকিব তাই মনে করছেন, বিশ্বকাপে বাংলাদেশের সহ-অধিনায়ক না থাকাতে খুব একটা সমস্যায় পড়বে না দল। তবুও তার চাওয়া, প্রথা মেনে দলে রাখা হোক সহ-অধিনায়ক।

সাকিব বলেন, ‘খুব একটা সমস্যা হয় বলে আমার মনে হয় না। যখন কোনো সহ-অধিনায়ক থাকে, তখন যে খুব একটা বড় ভূমিকা পালন করতে হয় তাও না। তবে যেহেতু এটা একটা প্রথা ক্রিকেটের, সেদিক থেকে থাকতেই পারে।’

শুধু টি-টোয়েন্টি নয়, বাংলাদেশের ওয়ানডে ও টেস্ট দলেও এখন নেই কোনো সহ-অধিনায়ক। ওয়ানডেতে তামিম ইকবাল ও টেস্টে মুমিনুল হক অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!