• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নন-লাইফ বীমায় অতিরিক্ত ব্যয় বন্ধে আইডিআরএ’র বৈঠক


নিজস্ব প্রতিনিধি মে ১৫, ২০২৪, ০৮:৫৯ পিএম
নন-লাইফ বীমায় অতিরিক্ত ব্যয় বন্ধে আইডিআরএ’র বৈঠক

ঢাকা: নন-লাইফ বীমা খাতের ব্যবস্থাপনা ব্যয় নির্ধারিত সীমার মধ্যে রাখতে কোম্পানিগুলোর পরিচালকদের সাথে বৈঠক করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । 

বুধবার (১৫ মে) সকালে কর্তৃপক্ষের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিমা কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে বৈঠকে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট ও সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারম্যান শেখ কবির হোসেন। 

বৈঠকে নন-লাইফ ইন্স্যুরেন্স ব্যবসা ব্যবস্থাপনা ব্যয়ের সর্বোচ্চ সীমা নির্ধারণী বিধিমালা ২০১৮ মোতাবেক ব্যবস্থাপনা ব্যয় নির্ধারিত সীমার মধ্যে রাখার ক্ষেত্রে সমস্যা ও করণীয় বিষয়ে আলোচনা হয়। নন-লাইফ বীমা খাতের বেশ কয়েকটি কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় নির্ধারিত সীমার অতিরিক্ত থাকায় তা কমিয়ে আনার আহবান জানান আইডিআরএ চেয়ারম্যান।

এ সময় নন-লাইফ বীমা কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়- বর্তমানে সব কিছুর খরচ দিন দিন বাড়ছে, এ কারণে কোম্পানিগুলোর ব্যবস্থাপনা ব্যয় সীমার মধ্যে রাখা বেশ কঠিন হয়ে পড়েছে। এরপরও কোম্পানিগুলোর খরচ নির্ধারিত সীমার মধ্যে রাখার জন্য তারা নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগামীতে এই ব্যয় আরো কমে আসবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন বীমা মালিকরা।

বৈঠকে বিআইএ’র প্রথম ভাইস প্রেসিডেন্ট ও কর্ণফুলী ইন্স্যুরেন্সের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ (পাভেল), ইসি কমিটির সদস্য ও ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, মেঘনা লাইফ ও কর্ণফুলী ইন্স্যুরেন্সের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদ, বিআইএ’র ইসি সদস্য ও ক্রিস্টাল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ মাহিন, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মাহবুবুর রহমান, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান আফতাবুল ইসলাম, পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মজিবুল ইসলাম, রিপালিক ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হানিফ চৌধুরী, সিটি জেনরেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হোসেন আক্তার এবং পিপলস ইন্স্যুরেন্সের চেয়ারম্যান জাফর আহমেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

এ ছাড়াও নন-লাইফ বীমা খাতের অন্যান্য কোম্পানির চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও পরিচালকসহ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য, নির্বাহী পরিচালক, পরিচালক ও উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএ

Wordbridge School
Link copied!