• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
বিসিবি নির্বাচন

দুর্জয় ইন, ভুলু আউট


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৩১, ২০১৭, ০৮:৫৮ পিএম
দুর্জয় ইন, ভুলু আউট

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচনে ঢাকা বিভাগ থেকে সমান সংখ্যক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নাইমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলাম। তবে বরিশাল বিভাগে আলমগীর খানের কাছে হেরেছেন বিদায়ী বোর্ড পরিচালক এম এ আউয়াল চোধুরী ভুলু। তিনি বরিশাল বুলসের মালিক।

মঙ্গলবার (৩১ অক্টোবর) মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত নির্বাচনে ঢাকা বিভাগ থেকে ১৩ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন মানিকগঞ্জের কাউন্সিলর দুর্জয় ও  কিশোরগঞ্জের সৈয়দ আশফাকুল ইসলাম। আশফাকুল, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ভাই। অপর দুই প্রার্থী নারায়ণগঞ্জের তানভীর আহমেদ পেয়েছেন ৭ ভোট আর নরসিংদীর শাহিনুল ইসলাম ভুঁইয়া পেয়েছেন ৩টি।

বরিশাল বিভাগ কোঠায় বিসিবি পরিচালক পদে নির্বাচিত হয়েছেন বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রতিনিধি আলমগীর খান। ৫ ভোট পেয়ে বিসিবির পরিচালক নির্বাচিত হয়েছেন তিনি। নাজমুল হাসানের প্যানেল সমর্থিত এম এ আউয়াল চোধুরী পেয়েছেন ২টি। আউয়ালকে নিয়ে রয়েছে বেশ কিছু বিতর্ক। কিছুদিন আগে বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীমকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন তিনি। অবশ্য আর্থিক শর্ত পূরণ না করতে ব্যর্থ হওয়ায় এবার তাঁর দল বরিশাল বুলস বিপিএল থেকে বাদ পড়েছে। বরিশালের ক্রিকেটের উন্নয়নে ভুমিকা রাখতে ব্যর্থ হয়েছেন ভুলু। নির্বাচনে হারের পেছনে এটিও একটি কারণ।

প্রসঙ্গত, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ২৫টি পরিচারকের পদের মধ্যে ২২ জন বিনা প্রতিদ্ধন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে এদিন শুধু মাত্র তিনটি পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। তন্মধ্যে ঢাকা বিভাগের দুটি এবং বরিশাল বিভাগে একটি।

বিসিবির নতুন গঠনতন্ত্র অনুয়ায়ী ২৫ সদস্যের পরিচালনা পর্ষদ গঠনের বিধান রয়েছে। তন্মমধ্যে ক্যাটাগরি-১ এ (জেলা ও বিভাগ) ১০ জন, ক্যাটাগরি-২ এ (ক্লাব) ১২ জন এবং ক্যাটাগরি-৩ এ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) একজন পরিচালক রাখা হয়েছে। এই ২৩ জন ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনয়নে থাকবেন দুজন পরিচালক। ওই দুই পদে এনএসসির মনোনয়ন পেয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ।

ক্যাটাগরি-২ থেকে ১২ জন, ক্যাটাগরি-৩ থেকে একজন ও ক্যাটাগরি-১ থেকে সাত জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন। খুলনা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও রংপুরের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন। খুলনা বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল। চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন, রাজশাহী থেকে সাইফুল আলম স্বপন চৌধুরী, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম এবং সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নির্বাচিত হন।

ক্যাটাগরি-২ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১২ পরিচালক হলেন- গাজী গোলাম মুর্তজা, তানজীল চৌধুরী, শওকত আজিজ রাসেল, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মনজুর কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, লোকমান হোসেন ভূঁইয়া এবং হানিফ ভূঁইয়া।

ক্যাটাগরি-৩ এ সাবেক ক্রিকেটারদের মধ্যে থেকে পরিচালক নির্বাচিত হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক-খালেদ মাহমুদ সুজন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!