• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

স্পিনার রুবেলের জন্য দোয়া চাইলেন পেসার রুবেল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১২, ২০১৯, ০৭:৫৪ পিএম
স্পিনার রুবেলের জন্য দোয়া চাইলেন পেসার রুবেল

ঢাকা: ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে হতাশায় দির যাপন করছিলেন বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে পাঁচটি ওয়ানডে খেলা স্পিনার মোশাররফ হোসেন রুবেল। কারণটা সবাই জানা। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মস্তিস্কে অস্ত্রোপচার করতে প্রায় ৪০ লাখ টাকা প্রযোজন। তবে সেই হতাশা আপাতত দুরে ঠেলেছেন বাঁহাতি এই স্পিনার। সহযোগীতার আশ্বাস দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক দিন আগেই পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন মাশরাফি, তামিম, তাসকিনরা। এবার স্পিনার রুবেলের জন্য দোয়া চাইলেন পেসার রুবেল।  

সামাজিক যোগাযোগমামধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে স্পিনার মোশাররফ হোসেন রুবেলের জন্য দোয়া চেয়ে পোস্ট দিয়েছেন পেসার রুবেল হোসেন। জাতীয় দলের এই বোলার লিখেছেন, ‘আমাদের ক্রিকেটার মোশারফ হোসেন রুবেল ভাইয়ের ব্রেন টিউমার হয়েছে, যেটা সত্যি খুবই দুঃখজনক কোনো ভাষা নেই বলার। মহান আল্লাহ যেন রুবেল ভাইকে তাড়াতাড়ি সুস্থ করে দেন আমিন। আপনাকে আবারও মাঠে আসতে হবে ইনশাল্লাহ। আমরা সবাই সারা বাংলাদেশের মানুষ আপনার পাশে আছে... সবার উদ্দেশে একটি কথা বলব, আপনারা সবাই তার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে সুস্থ করে আবার মাঠে ফিরিয়ে নিয়ে আসে ইনশাআল্লাহ।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলের ষষ্ঠ আসরে খেলার সময় হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেছিলেন মোশাররফ হোসেন রুবেল। জ্ঞান ফিরলে এই বাঁহাতি স্পিনারকে  চেকআপের পরামর্শ দিয়েছিলেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। গত সপ্তাহে পরীক্ষা নিরীক্ষা করে যা জানতে পারলেন তাতে চমকে উঠারই কথা। ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

এই ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদণ্ড থেকে জন্ম নেয়। টিউমার হয়েছে জেনে স্বাভাবিকভাবেই থমকে গেছেন রুবেল। তবে ভেঙে না পড়ে চিকিৎসা নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। ইতোমধ্যেই সিঙ্গাপুরের ভিসার জন্য আবেদন করেছেন রুবেল। তিনি জনান, মাউন্ট এলিজাবেথে ডাক্তার দেখানোর জন্য অ্যাপয়েন্টমেন্টর নেওয়া হয়েছে। তবে স্বস্তির খবর হলো রুবেলের টিউমারটি প্রাথমিক পর্যায়ে রয়েছে। সফল অস্ত্রোপচারের মাধ্যমে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারবেন ঘরোয়া ক্রিকেটের এই নিয়মিত পারফরমার।

সোমবার (১১ মার্চ) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে সাক্ষাত করেছেন মোশাররফ হোসেন। নিজামউদ্দিন রুবেলকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এ প্রসঙ্গে মোশারফ বলেন, ‘আজ দেখা করলাম। সবার মতো উনিও আমাকে সাপোর্ট করেছেন। বিসিবির তরফ থেকে কিছু করতে হলে করবেন বলে জানিয়েছেন।’

অসুস্থতার খবর চাউর হওয়ার পর ক্রিকেটাঙ্গন থেকে ইতিবাচক সাড়া পাচ্ছেন মোশাররফ। সবাই তাকে সাহস দিচ্ছেন। এতে অনুপ্রাণিত হয়েছেন চিকিৎসার জন্য। ৩৭ বছর বয়সী স্পিনার বলেন, ক্রিকেটার, কোচ, সংগঠক তথা ক্রিকেটপাড়ার অনেকের কাছ থেকে সাড়া পেয়েছি। সবাই দোয়া করছেন। পাশে থাকার আশ্বাস দিয়েছেন। এতে আমি আত্মবিশ্বাসী হয়েছি।

জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মোশাররফ রুবেল। ৪টি উইকেটও রয়েছে তার নামের পাশে। সেরা বোলিং ২৪ রানে ৩ উইকেট। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া মোশাররফ রুবেল ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!