• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

যুবলীগ থেকে মেয়র প্রার্থীকে বহিষ্কার


লালমনিরহাট প্রতিনিধি জানুয়ারি ৩১, ২০২১, ০৭:১৯ পিএম
যুবলীগ থেকে মেয়র প্রার্থীকে বহিষ্কার

প্রতিনিধি

লালমনিরহাট : পৌর নির্বাচনে অংশ নেয়ায় লালমনিরহাটের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক রেজাউল করিম স্বপনকে দলীয় সিদ্ধান্ত অমান্য করায় সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) রাতে কারণ দর্শানোর নোটিশ দিয়ে তাকে সাময়িক বহিষ্কার করেছেন যুবলীগের লালমনিরহাট জেলা শাখা।

জানা গেছে, গত ২৬ জানুয়ারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মতিয়ার রহমান  দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে রেজাউল করিম স্বপনকে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে বলেন। কিন্তু স্বপন সে কথায় কোনো কর্ণপাত না করে নির্বাচনে অংশ নেন। তাই শনিবার রাতে জেলা যুবলীগের এক সভায় তাকে আনুষ্ঠানিকভাবে সাময়িক বহিষ্কার ও কারণ দর্শাও নোটিশ দেয়া হয়।

নোটিশে বলা হয়, লালমনিরহাট পৌরসভার মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মোফাজ্জল হোসেনকে দলীয় মনোনয়ন দেয়া হয়। কিন্তু স্বপন দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌর নির্বাচনে অংশ নিয়ে নিজের পক্ষে প্রচার চালান। এতে আরও বলা হয়, দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে স্বপনকে সাময়িক বহিষ্কার ও কারণ দর্শাতে বলা হয়েছে।

উল্লেখ্য, লালমনিরহাট পৌরসভা নির্বাচনে এবার আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী হলেন, মো. মোফাজ্জল হোসেন, বিএনপির ধানের শীষের মেয়র পদে ভোটে অংশ নিবেন মোশারফ হোসেন রানা, জাতীয় পার্টির লাঙ্গল মার্কায় ভোট করছেন এস এম ওয়াহেদুল হাসান সেনা, ইসলামী আন্দোলনের  হাতপাখা মার্কায় আমিনুল ইসলাম  ও নারিকেল গাছ মার্কায় বিদ্রোহী আ'লীগ প্রার্থী হিসেবে রেজাউল করিম স্বপন নির্বাচনে অংশ নিবেন। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!