• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

দ্বিতীয় ধাপে বেড়েই চলেছে করোনা, কঠোর অবস্থানে প্রশাসন  


তালা (সাতক্ষীরা) প্রতিনিধি জুন ১৫, ২০২১, ০৭:৫৯ পিএম
দ্বিতীয় ধাপে বেড়েই চলেছে করোনা, কঠোর অবস্থানে প্রশাসন  

সাতক্ষীরা : সাতক্ষীরার তালায় দ্বিতীয় ধাপে দিন দিন হুহু করে বেড়েই চলেছে করোনা ভাইরাস। উপজেলা স্বাস্থ্য বিভাগ বলছে বর্তমান আনুপাতিক হার ৫০%।

সম্প্রতি ৮ জুন তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক দ্রুত করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব(রেপিড অডিজোন) উদ্বোধন করা হয়েছে। তবে প্রথম ধাপে তালা উপজেলায় করোনা ভাইরাসের প্রকোপ ছিলো কম। কিন্তু দ্বিতীয় ধাপে দেশের সীমান্ত জেলাধীন হওয়ায় করোনার প্রকোপ অনেক উর্দ্ধে। ফলে একদিকে উপজেলা ব্যাপী চলছে কঠোর লকডাউন। অন্যদিকে চলছে স্বাস্থ্য সতর্কতা বিষয়ক প্রচার প্রচারণা। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না এলাকার সাধারণ মানুষ।

তালা হাসাপাতাল সুত্রে জানাগেছে, ইতোপূর্বে তালা হাসাপাতালে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব না থাকায় ভোগান্তীতে ছিলো তালা উপজেলার মানুষ। বর্তমানে ল্যাব স্থাপনের পর আধাঘন্টার মধ্যে পরীক্ষা করে পাওয়া যাচ্ছে রিপোর্ট। দ্বিতীয় ধাপে নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৪ জনের তার মধ্যে সনাক্ত হয়েছে ৪৭ জন। বর্তমানে ৪৭ জনই রয়েছেন হোম কোয়ারেন্টাইনে।

তালা উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ রাজীব সরদার জানান, প্রাথমিক দ্রুত করোনা পরীক্ষার ল্যাব(রেপিড অডিজোন) ৮জুন উদ্বোধন করার ফলে প্রাথমিক ভাবে করোনা সনাক্ত করা যাচ্ছে। তবে সব নমুনা সংগ্রহ করে হাসপাতালে প্রাথমিক পরীক্ষার পর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আরটিপিসিআর এ পাঠানো হচ্ছে। প্রথম ধাপের তুলনায় দ্বিতীয় ধাপে করোনার প্রকোপ অনেক বেশি।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারিফ-উল-হাসান জানান, বর্তমান পরিস্থিতিতে উপজেলা প্রশাসন রয়েছে কঠোর অবস্থানে। ওয়ার্ড পর্যায় কমিটি গঠন করা হয়েছে এবং দ্রুত গতিতে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। করোনা পজেটিভ হলেই তালা হাসপাতালে করোনা ওয়ার্ডে ভর্তি করে তাদের সরকারি ভাবে চিকিৎসা প্রদান করা হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত লকডাউন কঠোর ভাবে পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

 সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!