• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দলে দলে ঢাকা ছাড়ছে মানুষ, শিমুলিয়ায় যাত্রীদের ভীড়


মুন্সীগঞ্জ প্রতিনিধি জুন ৩০, ২০২১, ১০:১৩ এএম
দলে দলে ঢাকা ছাড়ছে মানুষ, শিমুলিয়ায় যাত্রীদের ভীড়

প্রতিনিধি

মুন্সিগঞ্জ : কঠোর লকডাউনকে কেন্দ্র করে আজও রাজধানী ঢাকা ছাড়ছে মানুষ। এতে দেশের দক্ষিনবঙ্গের ঘরমুখি মানুষের ভীড় দেখা দিয়েছে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে। বুধবার (৩০জুন) সীমিত পরিসরে লকডাউনের দ্বিতীয়দিন ভোর থেকে দক্ষিণবঙ্গমুখি যাত্রীদের ঘাটে আসতে দেখাযায়। 

বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে চাপ। ফেরিতে পারাপার হওয়া যাত্রীদের মাঝে স্বাস্থ্যবিধি-সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। বহু যাত্রী মাস্ক ব্যবহার করছে না। ফেরি ঘাটে ভীড়লেই যাত্রীরা হুমরী খেয়ে পড়ছে। 

এদিকে শিমুলিয়াঘা ঘাট ও ঘাটের প্রবেশ সড়ক গুলোতে আজও আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট রয়েছে। সীমিত পরিসরে লকডাউনে রিক্সা ও জরুরি গাড়ি ব্যাতিত অন্যান্য গাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও ঘাট সিএনজি ও ব্যাক্তিগত গাড়ি যোগে যাত্রীদের ঘাটে আসতে দেখা যাচ্ছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের  ঘাট সুপারেনন্টে (বানিজ্য)  বসির আহমেদ জানান, লকডাউনকে কেন্দ্র করে ঘাটে মানুষ আসছে। শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে বর্তমানে মোট ১৫টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে ৪শতাধিক গাড়ি। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হবে। যাত্রীপারাপারের বিষয়ে আমাদের সুনির্দিষ্ট কোন নির্দেশনা নেই। যারা ঘাটে আসছে তারা পার হতে পারছে। সকাল থেকে যাত্রী চাপ ঘাট এলাকায় দেখা দেয়। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!