• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অবসরপ্রাপ্ত পু‌লিশ সদ‌স্যকে ওসির গা‌ড়ি পৌঁছে দিলো বা‌ড়ি


টাঙ্গাই‌ল প্রতিনিধি আগস্ট ১, ২০২১, ০৫:৫৬ পিএম
অবসরপ্রাপ্ত পু‌লিশ সদ‌স্যকে ওসির গা‌ড়ি পৌঁছে দিলো বা‌ড়ি

ছবি : অবসরপ্রাপ্ত পু‌লিশ সদ‌স্যকে ওসির গা‌ড়ি পৌঁছে দিলো বা‌ড়ি

টাঙ্গাই‌ল : দীর্ঘ তিন দশক ধরে পু‌লিশের কন‌স্টেবল প‌দে চাক‌রি করেন জাহিদ হাসান। শনিবার (৩১ জুলাই) ছিল তার অবস‌রে যাওয়ার দিন। এদিন ওসির গা‌ড়ি সা‌জি‌য়ে তাকে গ্রা‌মের বা‌ড়ি পৌঁছে দেওয়া হয়েছে।

৩০ বছর ১ মাস চাকরি করেছেন জাহিদ হাসান। চাকরিজীবনের শেষ মুহূর্তকে স্মরণীয় করতে বিশেষ আয়োজন করে টাঙ্গাই‌লের সখীপুর থানা পুলিশ। শনিবার দুপুরে তাকে থানা চত্বরে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। প‌রে সু‌সজ্জিত গা‌ড়িতে গ্রা‌মের বা‌ড়ি বাসাইল উপ‌জেলার দক্ষিণ বাসাইলে পৌঁছে দেওয়া হয়।  

জানা গে‌ছে, বছর খানেক আ‌গে জেলার সখীপুর থানায় কনস্টেবল পদে দায়িত্ব পালন করেন জাহিদ হাসান। ৩১ বছরের চাকরিজীবনের সমাপ্তি ঘটিয়ে শ‌নিবার থেকে তার অবসরোত্তর ছুটি (পিআরএল) শুরু হয়।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে সাইদুল হক জানান, এই প্রথম থানায় এ ধরনের ব্যতিক্রমী বিদায় অনুষ্ঠান করা হলো। সরকারি গাড়ি ফুল দিয়ে সাজিয়ে সেই গা‌ড়ি‌তেই তা‌কে গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হ‌য়ে‌ছে। এতে তার গ্রামের মানুষ দেখে খুশি হবে। এলাকায় তার সম্মান আ‌রও বাড়বে। তার পরিবারের সদস্যরা সম্মানবোধ করবে। এ চিন্তা থেকেই এ ধরনের ব্যতিক্রমী আয়োজন করা হয়।

অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য জাহিদ হাসান জানান, ফুলে সজ্জিত ওসি স্যারের গাড়িটি যখন আমাদের গ্রামের বাড়িতে পৌঁছায়, তখন অনেক লোকজন ছুটে আসে। পুলিশের গাড়ি দেখে গ্রামবাসী প্রথমে চমকে যায়। এরপর আমাকে সম্মান করার বিষয়টি তারা জানতে পেরে খুবই খুশি হয়। চাকরি জীবন শেষে থানা পু‌লিশ যে সম্মান দি‌য়ে‌ছে সেটা আমার জীব‌নে বড় পাওয়া।

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!