• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

পায়ে আঘাত নিয়ে থানায় হাজির ঘোড়া


নিউজ ডেস্ক মার্চ ৬, ২০২২, ০৭:৩৪ পিএম
পায়ে আঘাত নিয়ে থানায় হাজির ঘোড়া

পটুয়াখালী: দুর্ঘটনা বা কোনোভাবে আঘাত পেয়ে পেছনের বাম পায়ে রক্তক্ষরণ হচ্ছিলো ঘোড়াটির। যন্ত্রণায় কাতর হয়ে থানায় হাজির হয় সেটি। রক্তক্ষরণের বিষয়টি প্রথমে বুঝতে না পেরে থানা থেকে তাড়িয়ে দিতে চেয়েছিলো পুলিশ সদস্যরা। কিন্তু নাছোড়বান্দা ঘোড়াটিকে সরাতে পারছিল না। পরে ডিউটি অফিসার এসআই আশিকুর রহমানের রক্তক্ষরণের বিষয়টি নজরে আসে। 

ডিউটি অফিসার তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ঘোড়াটির চিকিৎসার ব্যবস্থা করেন। উপজেলা প্রাণিসম্পদ অফিসের জরুরি বিভাগের চিকিৎসক এসে সেটির পায়ে চিকিৎসা করেন। এর কিছুক্ষণ পর কিছুটা সুস্থবোধ করে ঘোড়াটি থানা থেকে আপন মনে বেরিয়ে যায়।

জানা গেছে, শুক্রবার (৪ মার্চ) দুপুর সোয়া ১টার দিকে একটি ঘোড়া বাউফল থানার মূলগেট দিয়ে প্রবেশ করে। পাঁচ ধাপের সিড়ি পেরিয়ে মূল ভবনের ভিতরে ঢোকার সময় কর্তব্যরত পুলিশ সদস্যরা বাধা দেয়। এক পর্যায়ে বাধা উপেক্ষা করে ডিউটি অফিসারের কক্ষের সামনে এসে দাঁড়ায় ঘোড়াটি। শনিবার (৫ মার্চ) দুপুরে ঘোড়ার এমন কান্ডের কিছু ছবি ফেসবুকে পোস্ট হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। ঘোড়ার এমন আচরণে অভিভূত সবাই।

বাউফল প্রাণিসম্পদ অফিসের চিকিৎসক আবদুল আজিজ বলেন, ‘দুপুরে থানায় এসে ঘোড়াটিকে ডিউটি অফিসারের কক্ষের সামনে দেখতে পাই। তখন সেটির বাম পা দিয়ে রক্ত ঝরছিলো। ক্ষত দেখে মনে হয়েছে, ধারালো কিছুর আঘাত লেগেছে। এরপর ক্ষতস্থান ড্রেসিং করে ব্যথানাশক ইনজেকশনসহ ওষুধ লাগিয়ে দেই। কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে সুস্থবোধ করলে ঘোড়াটি নিজ মনে বেরিয়ে যায়।’  

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, ‘আহত ঘোড়াটির সেবা দিতে পেরে ভালো লাগছে।’ 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System