• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

বড় ভাইকে হত্যা: ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড


পঞ্চগড় প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৯:২৬ এএম
বড় ভাইকে হত্যা: ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

ফাইল ছবি

পঞ্চগড় : পঞ্চগড়ে রবিউল ইসলাম নামে এক আপন বড় ভাইকে হত্যার দায়ে ফিরোজ জামাল (৩২) নামে ছোট ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

রোববার  (১৮ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় জেলা দায়রা জজ আদালতরের বিচারক শরীফ হোসেন হায়দার এ রায় দেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন  পঞ্চগড় জেলা দায়রা জজ আদালতের সরকারী কৌসুলী (পিপি) আমিনুর রহমান। 

জানা গেছে, দন্ডপ্রাপ্ত আসামী ফিরোজ জামাল জেলার তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের লালগছ এলাকার সারাফত আলীর ছেলে। 

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলার তেঁতুলিয়া উপজেলার লালগছ এলাকার বাসিন্দা সারাফত আলীর ছেলে রবিউল ইসলাম তার বাবার থাকা জেলা শহরের ইসলামবাগ ডোকরো পাড়া স্কুলের পিছনে ১৭ শতক জমিতে দীর্ঘ দিন ধরে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসতে ছিল। কিন্তু সেই জমির মধ্যে সাত শতক জমি তার ছোট ভাই ফিরোজ জামাল তার বাবার কাছে একাই দলিল করে চাইলে এতে বিউল ইসলাম সহ তার অন্যান্য ভাইয়েরা জমির দলিল করার বিষয়ে  নিষেধ করে। পরে রবিউল ইসলামের মাধ্যমে তার বাকি ভাইয়েরা দলিল করার বিষয়টি জানতে পারায় রবিউলের উপর ক্ষিপ্ত হয় তার আপন ছোট ভাই ফিরোজ জামাল। এতে প্রায় সময় বাড়ীতে গালিগালাজ করতো ফিরোজ জামাল। পঞ্চগড় শহরে তাকে জমির দলিল করে না দিলে সে সবাইকে প্রাণে মেরে ফেলবে এবং হুমকি দিতে থাকে৷ পরে গেল বছরের ৬ এপ্রিল রাতে শহরের বাড়ি থেকে  গ্রামের বাড়ীতে যান রবিউল ইসলাম৷ পরে রবিউল ইসলামকে তার মা বাড়িতে ঘরের বারান্দার টেবিলে ভাত খাইতে দিলে ওইসময় তার ছোট ভাই ফিরোজ জামাল পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার বড় ভাইকে দেশীয় ধারালো হাত দা দিয়ে তার মাথাসহ শরীরের বিভিন্ন জায়গা গুরত্বর জখম করে পালিয়ে যায়৷ পরে তাকে দ্রুত উদ্ধার করে পরিবারের লোকজন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করলে গভীর রাতেই তার মৃত্যু হয়। পরে পুলিশ লাশের প্রাথমিক সুরতহাল শেষে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন৷ 
 
এদিকে রবিউল ইসলামকে হত্যার দায়ে রেজাউল করিম রাজু নামে তার আরেক ছোট ভাই অভিযুক্ত ফিরোজ আলীর বিরুদ্ধে সেদিনই তেঁতুলিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। দীর্ঘ ১৭ মাস পর স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে রোববার দুপুরে অভিযুক্ত ছোট ভাই ফিরোজ জামালকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন আদালত। 

এসময় রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন জেলা দায়রা জজ আদালতের সরকারী কৌসুলী (পিপি) আমিনুর রহমান,আসামী পক্ষের আইনজীবী  মোহাম্মদ কামরুজ্জামান৷ 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!