• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইউএনওর গাড়ীতে ঘষা লাগায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানকে থাপ্পড়


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০২৩, ০৯:১৬ পিএম
ইউএনওর গাড়ীতে ঘষা লাগায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানকে থাপ্পড়

ঢাকা: বাগেরহাটের ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কর্তৃক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমানকে থাপ্পড় দেওয়ার ঘটনা ঘটে গত ১ মার্চ । ইউএনও মো. মনোয়ার হোসেন তাকে শুধু থাপ্পড়ই মারেননি। জোর করে গাড়িতে তুলে নিয়ে যান। 

ঘটনার পর জেলা প্রশাসনের করা তদন্ত প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। প্রতিবেদন অনুযায়ী সরকারি চাকুরী শৃঙ্খলা পরিপন্থী বা অসদাচরণের দায়ে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম স্বাক্ষরিত প্রতিবেদনের পর্যালোচনায় বলা হয়, তদন্তাধীন ঘটনার প্রাপ্ত সি সি ক্যামেরার ফুটেজ পর্যালোনায় দেখা যায়, হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহী শেখ মিজানুর রহমানের মোটর সাইকেল ঢাকা-খুলনা মহাসড়কের কাঠালতলা চৌরাস্তায় (গোডাউন মোড়) এসে পৌঁছে এবং একই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা, ফকিরহাট মোঃ মনোয়ার হোসেনের সরকারি জীপ গাড়ি উক্ত স্থান অতিক্রম করছিল। এসময় শেখ মিজানুর রহমান রাস্তার পাশের সোল্ডারে মোটরসাইকেল থামিয়ে তার উপর বসা ছিলেন। এরপর সরকারি জীপ গাড়িটিকে পেছনমুখি আসতে দেখা যায় এবং হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহী শেখ মিজানুর রহমান গাড়িটি অতিক্রম করতে গেলে তার মোটর সাইকেলে রাখা একাটি ব্রাশের সাথে সরকারি জীপ গাড়িটির ঘষা লাগে। এর পর জীপ গাড়ি চালক গাড়ি থেকে নেমে শেখ মিজানুর রহমানের দিকে আসেন এবং ব্রাশটি ফেলে দেন। অত:পর শেখ মিজানুর রহমান দ্বীপ গাড়ির নিকট আসেন। এ সময়ে দ্বীপ গাড়িতে বসা উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন এর সাথে তাকে (শেখ মিজানুর রহমান) কথা বলতে দেখা যায়। 
এসময় জীপ গাড়ির পেছনের দরজা দিয়ে আনসার সদস্য নেমে আসেন এবং শেখ মিজানুর রহমানকে জীপ গাড়ির পেছনের খোলা দরজা দিয়ে গাড়িতে উঠানোর চেষ্টা করেন। শেখ মিজানুর রহমান জীপ গাড়িতে না উঠে জীপ গাড়ির পেছনের খোলা দরজার সামনে আনসার সদস্যদের উপস্থিতিতে গাড়িতে বসা উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্দেশ্যে কথা বলছেন মর্মে দেখা যায়। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন গাড়ি থেকে নেমে আসেন এবং গাড়ির পেছনে আনসার সদস্যসহ দাঁড়িয়ে থাকা শেখ মিজানুর রহমান এর সাথে তর্কাতর্কির একপর্যায়ে শেখ মিজানুর রহমানের গায়ে হাত তোলেন। অত:পর মিজানুর রহমানকে জীপ গাড়িতে উঠিয়ে গাড়িটি ঘটনাস্থল ত্যাগ করে। 

তদন্ত প্রতিবেদনের মন্তব্যে বলা হয়, উভয় পক্ষের বক্তব্য, স্বাক্ষীগনের জবানবন্দী ও ভিডিও ফুটেজ পর্যালোচনায় দেখা যায় যে, ফকিরহাট উপজেলা পরিষদ এর সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মিজানুর রহমান মহাসড়কে হেলমেটবিহীন অবস্থায় মটরসাইকেল চালাচ্ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন তাকে (শেখ মিজানুর রহমান) হেলমেট ছাড়া মটরসাইকেল না চালানোর বিষয়ে কথা বলার এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফকিরহাট উত্তেজিত হয়ে তার (শেখ মিজানুর রহমান) গায়ে হাত তোলেন এবং তাকে জীপ গাড়িতে উঠিয়ে নেন। যা সরকারি চাকুরি শৃঙ্খলা পরিপন্থী বা অসদাচারণের সামিল।

জনপ্রশাসন সচিবকে দেওয়া চিঠিতে বলা হয়, মোঃ মনোয়ার হোসেন (পরিচিতি নং-১৭২৫৭), উপজেলা নির্বাহী অফিসার, ফকিরহাট, বাগেরহাট কর্তৃক উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান এর গায়ে হাত তোলেন। জেলা প্রশাসক, বাগেরহাট আনীত অভিযোগের বিষয়ে মোঃ আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বাগেরহাটকে দিয়ে তদন্ত কার্যক্রম সম্পন্ন করে তদন্ত প্রতিবেদনের সঙ্গে একমত পোষণ করে এ বিভাগে প্রেরণ করেছেন। 

এ অবস্থায়, তদন্ত প্রতিবেদন এবং জেলা প্রশাসক, বাগেরহাট-এর মতামতের আলোকে মোঃ মনোয়ার হোসেন (পরিচিতি নং-১৭২৫৭), উপজেলা নির্বাহী অফিসার, ফকিরহাট, বাগেরহাট-এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ার তার বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সোনালীনিউজ/এসআই/আইএ

Wordbridge School
Link copied!