• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনার কারণ জানাল তদন্ত কমিটি


মাদারীপুর প্রতিনিধি মার্চ ২২, ২০২৩, ০৩:৫১ পিএম
এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনার কারণ জানাল তদন্ত কমিটি

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে এক্সপ্রেসওয়েতে বাস উল্টে খাদে পড়ে ২০ জন নিহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের কাছে প্রতিবেদন জমা দেন কমিটির সদস্যরা।

জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা জানান, ইমাদ পরিবহনের বেপরোয়া গতি, বাসটির ফিটনেস না থাকা ও মহাসড়ক পিচ্ছিল থাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে তদন্তে উঠে এসেছে। এ ছাড়া প্রতিটি গাড়ির ফিটনেস নিশ্চিত করা ও চালকের বৈধ লাইসেন্স থাকা বাধ্যতামূলকসহ ১৪টি সুপারিশ করে কমিটি। পাশাপাশি একমুখী রাস্তায় কমপক্ষে তিন লেন দিয়ে এক সঙ্গে গাড়ি চলাচলের কথাও উল্লেখ করা হয়েছে।

এদিকে ঘটনার দিন শিবচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট জয়ন্ত সরকার শিবচর থানায় ইমাদ পরিবহন কর্তৃপক্ষকে দায়ে একটি মামলা করেন। তবে এ মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

গত রোববার ভোরে খুলনা থেকে যাত্রী নিয়ে ইমাদ পরিবহনের একটি বাস (ঢাকা-মেট্রো-ব-১৫-৩৩৪৮) ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। পদ্মা সেতুর আগে মাদারীপুরের শিবচরের কুতুবপুর সীমানা এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি নিচে পড়ে যায়। এতে বাসটি এক্সপ্রেস হাইওয়ের নিচের আন্ডারপাসের গাইড ওয়ালের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হয়। আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে আরও ছয়জনের মৃত্যু হয়।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!