• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নাটোরে কলেজে পাঠানো আমের বস্তায় শক্তিশালী বোমা


নাটোর প্রতিনিধি: জুন ১৭, ২০২৩, ০৬:২৫ পিএম
নাটোরে কলেজে পাঠানো আমের বস্তায় শক্তিশালী বোমা

নাটোর: নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু সরকারি টেকনিক্যাল কলেজ থেকে শক্তিশালী বোমা উদ্ধার করা হয়েছে। বোমার খবর পেয়ে শনিবার (১৭ জুন) বেলা ২টার দিকে রাজশাহী থেকে বোম্ব ডিসপোজাল ইউনিট এসে পৌঁছায় এবং পরীক্ষা-নিরীক্ষা করে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করে।

এ ঘটনায় শনিবার দিনভর কলেজসহ আশাপাশের এলাকায় বোমা আতঙ্ক বিরাজ করছে।

র‌্যাব-৫-এর বোম্ব ডিসপোজাল ইউনিটের প্রধান ল্যান্স কর্পোরাল লাবু খন্দকার সাংবাদিকদের বলেন, ‘প্লাষ্টিকের ওই ল্যাগেজে শক্তিশালী বোমা রয়েছে। আমরা প্রায় ঘন্টাব্যাপী সার্কিট ডিটেকটর দিয়ে পরীক্ষা নিরীক্ষা করে বোমা থাকার বিষয়টি নিশ্চিত হয়েছি।

কলেজ কর্তৃপক্ষের বরাতে পুলিশ জানায়, গুরুদাসপুর পৌর শহরের সরকারি বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের অধ্যক্ষের অফিস কক্ষের দরজা ঘেঁষে কারা যেন প্লাষ্টিকের বস্তায় মোড়ানো একটি ল্যাগেজ রেখে যান। লাগেজের ওপরে লেখা ‘প্রিন্সিপাল বঙ্গবন্ধু কলেজ, গুরুদাসপুর- আম্রপালি ৩০ কেজি’।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সাইদুল ইসলাম বলেন, ‘সকাল সাড়ে ৯টার দিকে আমি কলেজে আসি। দরজার সঙ্গে লাগোয়া কার্টনে বিশেষবার্তা লেখা থাকায় আমার সন্দেহ হয়। পরে থানা পুলিশকে খবর পাঠাই।’

গুরুদাসপুর থানার ওসি মনোয়ারুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘অধ্যক্ষের ফোন পেয়ে সেখানে একদল পুলিশ পাঠানো হয়। পুলিশেরও সন্দেহ হলে প্যাকেটটি খুলতে র‌্যাবে খবর পাঠানো হয়। বেলা ২টার দিকে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট এসে তা পরীক্ষা-নিরীক্ষা করে সেখানে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করে।’

অধ্যক্ষ সাইদুল ইসলাম জানান, কলেজটি নিয়ে দীর্ঘদিন ধরে একটি পক্ষের সাথে মামলা মোকদ্দমা চলছে। ওই বিরোধের জেরে সম্প্রতি প্রতিপক্ষের লোকজন তাকে ও কলেজটি উড়িয়ে দেয়ার হুমকি দেন।

এদিকে র‌্যাব জানিয়েছে, আমাদের কাছে শক্তিশালী বোমাটি নিষ্ক্রিয় করার মতো যন্ত্রপাতি নেই। বোমাটি নিষ্ক্রিয় করতে উচ্চতর ক্ষমতাসম্পন্ন যন্ত্রপাতি ও বোমা বিশেষজ্ঞ দল আসার জন্য ঢাকায় র‌্যাবের হেডকোয়ার্টারে খবর পাঠানো হয়েছে। তারা আসলেই বোমাটি নিষ্ক্রিয় করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!