• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দুবাইতে শেয়ারবাজার নিয়ে ‘রোড শো’ শুরু 


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৯, ২০২১, ১২:৩১ পিএম
দুবাইতে শেয়ারবাজার নিয়ে ‘রোড শো’ শুরু 

ঢাকা : ‘দ্যা রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শিরোনামে প্রবাসী ও বিদেশিদের বাংলাদেশের শেয়ারবাজারে বিনিয়োগে আগ্রহী করে তুলতে দুবাইতে চার দিনব্যাপী বাংলাদেশ ‘রোড শো’ শুরু হয়েছে।
 
মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দুপুর ১২টা থেকে শুরু হওয়া এই ‘রোড শো’ আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এই ‘রোড শো’ আনুষ্ঠানিক উদ্বোধনর করবেন।

রোড শোর অনুষ্ঠানের একাংশ

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত আছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আলহারামাইন গ্রুপ ও এনআরবি এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমানের (নাসির), ইউনুছ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

শুরুতে বাংলাদেশের শেয়ারবাজারের বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ খান, ঢাকা স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে বক্তব্য রাখেন, প্রফেসর ডা. মো. মাসুদুর রহমান, ইউসিবি স্টক বোকারেজের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. রহমত পাশাসহ প্রবাসী, দেশ-বিদেশী ব্যবসায়ীরা উপস্থিত আছেন।  

বিএসইসি কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত ‘রোড শো’ প্রথম দিনের আয়োজন করে। আজ দুপুর সাড়ে ১২টায় প্রবাসীদের নিয়ে ইনভেস্টর সামিট: বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট অনুষ্ঠিত হচ্ছে। বিকেল সাড়ে ৪টায় বিদেশিদের নিয়ে ইনভেস্টর সামিট: বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট অনুষ্ঠিত হবে।

১০ ফেব্রুয়ারি স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় সুকুক: দ্যা নিউ ইনভেস্টমেন্ট অপরচুনিটি ইন বাংলাদেশ শিরোনামে একটি সেমিনার হবে। এতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা অংশ নেবে।

১১ ফেব্রুয়ারি স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় স্কোপ অব প্রাইভেট ইক্যুইটি অ্যান্ড ভেনচার ক্যাপিটাল ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ শিরোনামে একটি সেমিনার হবে। এখানেও অংশ নেবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।

রোড শো’র শেষ দিন ১২ ফেব্রুয়ারি দিনব্যাপী অনুষ্ঠিত হবে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বৈঠক। 

রোড শো’তে প্রবাসী বিনিয়োগকারী, বিদেশি বিনিয়োগকারী, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি, বিনিয়োগের সম্ভাবনা, বিনিয়োগে সুযোগ-সুবিধাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!