• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এবার রাবি’র ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ডিসেম্বর ১৫, ২০২০, ০৬:২৭ পিএম
এবার রাবি’র ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে

ফাইল ফটো

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)  ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা এবার লিখিত পরীক্ষা না হয়ে শুধুমাত্র (এমসিকিউ) বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে নেওয়া হবে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আবদুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত উপকমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় উপস্থিত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অতীতে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হলেও এ বছর শুধুমাত্র বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০২০ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেছেন যেসব শিক্ষার্থী, এ বছর শুধু তারাই পরীক্ষায় অংশ নিতে পারবে। তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটকে তিনটি আলাদা শিফটে ভাগ করে তিন সপ্তাহজুড়ে পরীক্ষা নেওয়া হবে। সপ্তাহের যে কোনো একদিনে একটি ইউনিটের সব শিফটের পরীক্ষা হবে। এখনো তারিখ নির্ধারণ করা হয়নি।

হুমায়ুন কবির আরও বলেন, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম সাজানো হবে। প্রতিটি ইউনিটে ৩০ হাজার করে মোট ৯০ হাজার শিক্ষার্থী এবার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবে। পরবর্তীতে আগামী ১৭ ডিসেম্বর ভর্তি কমিটি পরীক্ষার পদ্ধতি নির্ধারণ করবে।

এর আগে করোনা থাকলেও স্বাস্থবিধি মেনে শিক্ষার্থীদের উপস্থিতিতে ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা নেবে বলে সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!