• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

এবার পরিচালনায় ইলিয়াস কাঞ্চন-অঞ্জনা  


বিনোদন প্রতিবেদক মে ২০, ২০২২, ০৬:১৫ পিএম
এবার পরিচালনায় ইলিয়াস কাঞ্চন-অঞ্জনা  

ঢাকা : বাংলাদেশের চলচ্চিত্রে এমন অনেক তারকাই আছেন, যারা অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনা, এমনকি পরিচালনায়ও হাত লাগিয়েছেন। প্রয়াত নায়ক রাজ রাজ্জাক, সোহেল রানা, সাবানা, কবরী, রুবেল, আলমগীর, রোজিনা, অরুণা বিশ্বাসসহ এ তালিকায় আছে আরো অনেক নাম। 

এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরো দুটি নাম। তারা হলেন-আশির দশকের জনপ্রিয় জুটি ইলিয়াস কাঞ্চন ও অঞ্জনা রহমান। 

একসঙ্গে একাধিক সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। সমপ্রতি দুজনেই পৃথক পৃথক ভাবে দিয়েছেন সিনেমা পরিচালনায় আসার ঘোষণা। ইলিয়াস কাঞ্চন জানান, তিনি শিগগিরই পরিচালনায় আসছেন।

ইলিয়াস কাঞ্চনের কথায়, ‘সবাইকে প্রডাকশন বানাতে বলছি। আমার নিজেরও প্রডাকশন নির্মাণ করা দরকার। অচিরেই চলচ্চিত্র পরিচালনায় হাত দিচ্ছি। বর্তমানে সিনেমার গল্প লেখার কাজ চলছে। শেষ হলে শিগগিরই বিস্তারিত জানাব।’

অন্যদিকে, সোনালী দিনের চিত্রনায়িকা অঞ্জনা রহমান বহু আগে থেকেই সিনেমা প্রযোজনা করেন। তার প্রযোজনা সংস্থার নাম অঞ্জনা ফিল্মস। সমপ্রতি তিনিও দিয়েছেন পরিচালনায় আসার ঘোষণা। অভিনেত্রী বলেন, ‘বর্তমানে গল্প লেখার কাজ চলছে। সবকিছু চূড়ান্ত করে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেব।’

পরিচালনায় আসার সিদ্ধান্ত প্রসঙ্গে অঞ্জনা বলেন, ‘অনেকেই অনুরোধ করছে চলচ্চিত্র পরিচালনায় আসার জন্য। সবকিছু বিবেচনা করে আমিও ভাবছি আমার অঞ্জনা ফিল্মস থেকে সিনেমা পরিচালনা করব।’ অঞ্জনা এও জানান, প্রথম সিনেমাটি তিনি সরকারি অনুদানে পরিচালনা করতে চান।

নায়িকার কথায়, ‘গল্প লেখা হচ্ছে। শেষ হলেই অনুদানের জন্য জমা দেব। অনেকেই অনুদান পেয়েছে। আমারও পাওয়া উচিত। পাব আশা করি। সামাজিক-পারিবারিক গল্পে প্রথম পরিচালনার সিনেমাটি নির্মিত হবে। সবকিছু চূড়ান্ত হলে সিনেমার নাম ও শিল্পী নির্বাচন করা হবে।’ কিন্তু যদি অনুদান না পান? অঞ্জনা বলেন, ‘অনুদান না পেলে নিজের টাকায় সিনেমা বানাবো। আমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এর আগেও সিনেমা প্রযোজনা করেছি।’ এছাড়া তিনি যেহেতু প্রথমবার পরিচালনায়, তাই গাইড হিসেবে একজন অভিভাবক রাখবেন বলেও জানান অঞ্জনা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System