• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্যর্থ প্রিয়াঙ্কার দুই হাজার কোটির সিরিজ, হিসেব চাইছে অ্যামাজন


বিনোদন ডেস্ক জুলাই ১২, ২০২৩, ০২:৫৭ পিএম
ব্যর্থ প্রিয়াঙ্কার দুই হাজার কোটির সিরিজ, হিসেব চাইছে অ্যামাজন

ঢাকা : মুক্তি পাওয়ার আগে সিরিজ নিয়ে চর্চা ছিল তুঙ্গে। প্রচারেও কোনও কমতি রাখেনি রুশো ব্রাদার্স। তারপরেও প্রত্যাশা পূরণ করতে পারেনি প্রিয়াঙ্কা চোপড়ার কল্পবিজ্ঞান থ্রিলার সিরিজ ‘সিটাডেল’ যেখানে তার সঙ্গে জুটি বেঁধেছিলেন ‘গেম অফ থ্রোনস’ খ্যাত অভিনেতা রিচার্ড ম্যাডেন। তাতেও ভরাডুবি বাঁচানো যায়নি সিরিজের।

রুশো ব্রাদার্সের ‘সিটাডেল’ তৈরিতে খরচ হয়েছিল প্রায় ২৫০ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ২০০০ কোটি টাকা। সিরিজের পিছনে এত টাকা খরচ করেও লাভের ঝুলি প্রায় শূন্য অ্যামাজনের। মুক্তির পরে প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্মের সেরা দশটি শোয়ের তালিকাতেও নেই এই সিরিজ। স্বাভাবিক ভাবেই আর্থিক ক্ষতির সেই দায় বহন করতে হচ্ছে সংশ্লিষ্ট ওটিটি প্ল্যাটফর্মকে। তাই এবার ‘সিটাডেল’ নির্মাতাদের কাছে খরচের হিসেব চাইলেন অ্যামাজন কর্তৃপক্ষ।

প্রথম সিজনের এমন ভরাডুবির পরেও দ্বিতীয় সিজনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ‘সিটাডেল’-এর নির্মাতাদের তরফে। লাভের অঙ্কের হিসাব না কষেই যাতে বেলাগাম খরচ না করা হয়, সেই দিকে এ বার কড়া নজর কর্তৃপক্ষের। প্রথম সিজনে এপিসোড পিছু ২০ মিলিয়ন মার্কিন ডলার খরচ ধার্য করা হয়েছিল কর্তৃপক্ষের তরফে, ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ১৬৫ কোটি টাকা। সেই হিসাবে ছ’টি এপিসোডের খরচ ১০০০ কোটির মধ্যেই সীমাবদ্ধ থাকার কথা। প্রথম সিজনে তার দ্বিগুণ খরচ করেছেন ‘সিটাডেল’-এর নির্মাতারা। দ্বিতীয় সিজনে যাতে আর তার পুনরাবৃত্তি না হয়, তা নিয়ে সতর্ক হতে চাইছেন কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!