• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

করোনা পরীক্ষার ফি কমলো


নিজস্ব প্রতিবেদক মে ১১, ২০২১, ০৫:৩৭ পিএম
করোনা পরীক্ষার ফি কমলো

ঢাকা: বেসরকারি পর্যায়ে দেশে করোনাভাইরাসের পরীক্ষার ফি কমানো হয়েছে। মঙ্গলবার (১১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বিদেশগামীদের সরকারি বা বেসরকারি যেকোনো ল্যাব থেকে পরীক্ষা করলে তিন হাজার টাকা লাগত। এখন তা কমিয়ে ২ হাজার ৫০০ টাকা করা হয়। এ ছাড়া সাধারণ লোকজনের বেসরকারি ল্যাবে পরীক্ষা করাতে লাগত ৩ হাজার ৫০০ টাকা, তা কমিয়ে ৩ হাজার টাকা করা হয়েছে। আর বেসরকারিভাবে বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করালে ৪ হাজার ৫০০ টাকার পরিবর্তে এখন লাগবে ৩ হাজার ৭০০ টাকা।

সরকারি পর্যায়ে পরীক্ষা করাতে গেলে আগের মতো ১০০ টাকাই লাগবে।

নাসিমা সুলতানা বলেন, ঈদ সামনে রেখে লোকজন এখন স্বাস্থ্যবিধি না মেনেই বাড়ি ছুটছে। তাই বাড়ি থেকে ফেরার পর করোনার কোনো উপসর্গ দেখা দিলেই পরীক্ষা করাতে বলেন তিনি। স্বাস্থ্য অধিদপ্তরের এই অতিরিক্ত মহাপরিচালক লোকজনকে বেশি বেশি করে পরীক্ষা করাতে বলেন।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৩ জন। এনিয়ে করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৫ জনের।এ সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৩০ জন।এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭৬ হাজার ২৫৭ জনে।এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৪৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১৫ হাজার ৩২১ জন।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School