• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্যাসবাহী ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষ, বিস্ফোরণে নিহত ৬


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০২৪, ১২:১১ পিএম
গ্যাসবাহী ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষ, বিস্ফোরণে নিহত ৬

ফাইল ছবি

ঢাকা: মঙ্গোলিয়ার রাজধানী উলান বাটরে আজ বুধবার (২৪ জানুয়ারি) একটি তরল প্রাকৃতিক গ্যাসবাহী (এলএনজি) ট্রাক বিস্ফোরিত হয়ে ছয়জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১৪ জন। খবর এএফপির।

এ বিষয়ে মঙ্গোলিয়ার জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থা (নেমা) তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানায়, ৬০ টন তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) বহনকারী একটি ট্রাকের সঙ্গে একটি প্রাইভেটকারের সংঘর্ষ হয়। এতে বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটে।

নেমার বিবৃতিতে বলা হয়, বিস্ফোরণের আগুনে পুড়ে তিনজন মারা গেছেন। পরে উদ্ধারকাজ চালাতে গিয়ে আরও তিনজন অগ্নিনির্বাপন কর্মীও মারা যান। এ ছাড়া আরও ১৪ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে ১০ জনের শরীর আগুনে পুড়ে গেছে। বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে চার শিশু। বিবৃতিতে আরও জানানো হয়, উদ্ধারকর্মীরা আগুন নিভিয়ে ফেলেছে।

দুর্ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে পুড়ে যাওয়া গাড়ি দুটোর কেবল লোহার কাঠামো দেখা যায়। এ ঘটনায় আশপাশের এপার্টমেন্ট থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়। রাস্তাটি বন্ধ করে দেওয়া হয় এবং উদ্ধারকর্মীদের রাস্তার আবর্জনা পরিষ্কার করতে দেখা যায়।

মর্মান্তিক এই দুর্ঘটনার পর মঙ্গোলিয়ায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রিচার্ড বাউগান গভীর শোক প্রকাশ করেছেন। এ ছাড়া মঙ্গোলিয়ায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত এক্সেলে নিকাইসি জানিয়েছেন, তিনি এ দুর্ঘটনায় গভীরভাবে শোকাহত ও বিপর্যস্ত।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!