• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদিক মিজানুর রহমান খানের জানাজা সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১২, ২০২১, ০৩:০৮ পিএম
সংবাদিক মিজানুর রহমান খানের জানাজা সম্পন্ন

সংগৃহীত ছবি

ঢাকা: বিশিষ্ট সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের তৃতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবে এ জানাজা অনুষ্ঠিত হয়।সেখান থেকে  তার মরদেহ কর্মস্থল প্রথম আলোতে নিয়ে যাওয়া হয়।

এর আগে সকাল ১০টা ১০ মিনিটের দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা ১১টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। 

বাদ আসর তার মরদেহ রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

তৃতীয় জানাজার আগে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, মিজানুর রহমান খান তার সন্তানদের নিয়ে যে স্বপ্ন দেখতেন তা যেন সফল হয়। আমরা সরকারের কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সহায়তা করবো। প্রয়োজন হলে আরও করবো।

প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, দুই দশক আগে দৈনিক মুক্তকণ্ঠ আমার সহকর্মী ছিলেন। তার হাসি ছিলো খুবই আমায়িক। তিনি শুধুই সাংবাদিক ছিলেন না। এর বাহিরে তিনি একজন গবেষক ছিলেন। তিনি বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের ষড়যন্ত্র নিয়েও গবেষণা করছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মিজানুর রহমান খানের সঙ্গে আমার ব্যক্তিগত ঘনিষ্ঠতা ছিল। মিজানুর রহমান খান সাংবাদিকতায় উজ্জ্বল নক্ষত্র। আমরা তাকে সৎ নির্ভীক সাংবাদিকতা করতে দেখেছি। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করেছেন, চাপের কাছে কখনও নতি স্বীকার করেননি। আমি মিজানুর রহমান খানের আত্মার শান্তি কামনা করছি।

উল্লেখ্য, মিজানুর রহমান খান গত ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন। প্রথমে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়।সেখান থেকে নিয়ে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!