• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ২২ সাংবাদিক


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৬, ২০২১, ০৭:০৯ পিএম
নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ২২ সাংবাদিক

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা সমাজে ইতিবাচক পরিবর্তন আনার পাশাপাশি নৈতিক ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠায় গণমাধ্যম উজ্জ্বল ভূমিকা রাখতে পারে।

আজ রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউট মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর সহযোগিতায় ২২টি ক্যাটাগরীতে ২২ জন সদস্যকে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক। এছাড়া আরো বক্তব্য রাখেন, বেস্ট রিপোর্টি অ্যাওয়ার্ড এর জুরি বোর্ডের চেয়ারম্যান শাহজাহান সরদার, নগদ এর নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, সাংগঠনিক সম্পাদক ও নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড উপ-কমিটির আহ্বায়ক মাইনুল হাসান সোহেল। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডিআরইউর সহ-সভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক শাহ আলম নূর, দপ্তর সম্পাদক মো: জাফর ইকবাল, নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য রুমানা জামান, রফিক রাফি, নার্গিস জুঁই ও জাহাঙ্গীর কিরণ। 

এবারের বিজয়ীরা হলেন, প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে: মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিষেয় সমকালের আবু সালেহ রনি, শিক্ষায় (মহামান্য রাষ্ট্রপতির সৌজন্যে) দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এর আব্বাস উদ্দিন নয়ন, অপরাধ ও আইন-শৃঙ্খলায় ডেইলি স্টারের একেএম রাশিদুল হাসান, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তিতে প্রথম আলোর আসাদুজ্জামান (ওবায়েদ অংশুমান), রাজনীতি, প্রশাসন, বিচার, সংসদ ও নির্বাচন কমিশনে আমাদের সময়ের মো. কবির হোসেন, ক্রীড়ায় ঢাকা পোস্টের মো. জোবায়ের হোসেন (আরাফাত জোবায়ের), 

স্বাস্থ্য বিষয়ে প্রথম আলোর রোজিনা ইসলাম, সেবাখাতে বাংলা ট্রিবিউনের মো. শাহেদুল ইসলাম (শাহেদ শফিক), কৃষি ও পরিবেশে যুগান্তরের এসএএম হামিদ-উজ-জামান (হামিদ-উজ-জামান), অর্থনীতিতে কালের কন্ঠের জিয়াদুল ইসলাম, আর্থিক খাতে (ব্যাংক, বীমা ও পুঁজিবাজার) দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের জেবুন নেসা আলো, নারী, শিশু ও মানবাধিকারে প্রথম আলোর নাজনীন আখতার, বৈদেশিক সম্পর্কে (কূটনীতি ও জনশক্তি) সময়ের আলোর রফিকুল ইসলাম সবুজ।

টেলিভিশন ও রেডিও ক্যাটাগরিতে: অর্থনীতিতে যমুনা টিভির সুশান্ত সিনহা, আর্থিক খাতে (ব্যাংক, বীমা ও পুঁজিবাজার) একাত্তর টেলিভিশনের কাবেরী মৈত্রেয়, অপরাধ ও আইন-শৃঙ্খলায় মাছরাঙ্গা টেলিভিশনের মো. মাজহারুল ইসলাম, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তিতে নাগরিক টিভির শাজনাজ শারমিন, নারী, শিশু ও মানবাধিকারে মাছরাঙ্গা টেলিভিশনের কাওসার সোহেলী, ক্রীড়ায় চ্যানেল ২৪ এর সাদমান সাকিব, স্বাস্থ্য খাতে যমুনা টিভির আবু সালেহ মো. পারভেজ সাজ্জাদ (সাজ্জাদ পারভেজ), সেবাখাতে এনটিভির শফিক শাহীন, সুশাসন ও দুর্নীতিতে (অনুসন্ধানী) একাত্তর টেলিভিশনের মো. আদনান খান (নয়ন আদিত্য)।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System