• ঢাকা
  • শনিবার, ১৯ জুন, ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
abc constructions

দ্বিতীয় দিনে করোনার টিকা নিলেন ৫৪১ জন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০২১, ০৬:৩৯ পিএম
দ্বিতীয় দিনে করোনার টিকা নিলেন ৫৪১ জন

ফাইল ফটো

ঢাকা: দ্বিতীয় দিনে ঢাকার পাঁচটি হাসপাতালে আরো ৫৪১ জনকে করোনা ভাইরাসের টিকা দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চারটি, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চারটি, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চারটি, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চারটি এবং কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে একটি বুথে টিকা দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৯ জানুয়ারি) এসব টিকা দেওয়া হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এসব হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের ওপর টিকার প্রয়োগ শুরু হয়। পাঁচটি হাসপাতালে ৫০০ জন স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়ার লক্ষ্য ধরে সকালে কাজ শুরু হলেও শেষ পর্যন্ত টিকা নেন ৫৪১ জন।

এদিন সাধারণ মানুষকে কোভিড-১৯-এর ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করতে এবং টিকা সংক্রান্ত গুজব-অপপ্রচার প্রতিরোধে ভ্যাকসিন নিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। মন্ত্রিসভার দ্বিতীয় সদস্য হিসেবে তিনি করোনা ভাইরাসের ভ্যাকসিন নেন। এর আগে বেলা পৌনে ১১টার দিকে টিকা নেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনিই দেশের প্রথম সংসদ সদস্য এবং সরকারের প্রতিমন্ত্রী, যিনি টিকা পেলেন।

নিজের টিকাদানের অনুভূতি সম্পর্কে কে এম খালিদ বলেন, ভালো লাগছে। তবে বিশেষ কিছু অনুভব করছি না। এটি অন্য সাধারণ টিকার মতই।

এর আগে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে করোনাভাইরাসের টিকা দেওয়ার মধ্য দিয়ে বুধবার বিকালে টিকাদান কার্যক্রম শুরু হয় বাংলাদেশে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন এবং প্রথম পাঁচজনকে টিকা দেওয়া দেখেন। প্রথম দিন সব মিলিয়ে মোট ২৬ জনকে টিকা দেওয়া হয়।

আগামী ৭ ফেব্রুয়ারি সারা দেশে টিকাদান কার্যক্রম শুরু হবে বলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন।

সোনীনিউজ/এমএইচ/আই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School