• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপি নাম প্রস্তাব করলে আমলে নেবে সার্চ কমিটি


নিজস্ব প্রতিনিধি ফেব্রুয়ারি ১৫, ২০২২, ০৫:৪৭ পিএম
বিএনপি নাম প্রস্তাব করলে আমলে নেবে সার্চ কমিটি

ছবি : সংগৃহীত

ঢাকা : সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল বলেছেন, সার্চ কমিটি আমাদের জানিয়েছেন- এখনও যদি বড় কোনো নিবন্ধিত দল ইসি গঠনে নাম প্রস্তাব করে তাহলে তারা তা গ্রহণ করবে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। 

এর আগে বিকেল ৪টা ২৫ মিনিটে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বৈঠকে বসে সার্চ কমিটি।

বৈঠকে অংশ নিয়েছেন- বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড সম্পাদক ইনাম আহমেদ, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

এর আগে দেশের বিশিষ্ট নাগরিক ও গণমাধ্যম ব্যক্তিত্বদের সঙ্গে দুই দিনে তিনটি বৈঠক করেছে সার্চ কমিটি। এসব বৈঠকে অংশ নেওয়া অধিকাংশের দাবির প্রেক্ষাপটে ইসি গঠনে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তি পর্যায়ে প্রস্তাবিত ৩২২টি নাম সোমবার ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। 

সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। সার্চ কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক বৈঠকে উপস্থিত আছেন। আর সার্চ কমিটিকে সাচিবিক সহায়তা দিতে আছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!