• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

শেষ পর্যন্ত বিএনপির জন্য অপেক্ষা করব


নিজস্ব প্রতিনিধি জুলাই ২০, ২০২২, ০১:০৬ পিএম
শেষ পর্যন্ত বিএনপির জন্য অপেক্ষা করব

ফাইল ছবি

ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিএনপি যদি সময় মতো সংলাপে না আসে আমরা শেষ পর্যন্ত তাদের জন্য অপেক্ষা করব।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সংলাপের চতুর্থ দিন বুধবার (২০ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে গণতন্ত্রী পার্টির সঙ্গে বৈঠকে বসে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর চলমান সংলাপে অংশ নেবে না বলে আগেই জানিয়েছে বিএনপি। তবে তারা না আসার পরিপ্রেক্ষিতে সিইসি সাংবাদিকদের বলেন, আমরা ওয়েট করবো।

তবে বিএনপিকে সংলাপে আনার জন্য বিশেষ কোনো উদ্যোগ নেবেন কি না জানতে চাইলে এর কোনো উত্তর দেননি সিইসি।

তিনি বলেন, এ পর্যন্ত যতগুলো পার্টি সংলাপে অংশ নিয়েছে, তাদের সবার মনোভাব ইতিবাচক। নির্বাচনে যাতে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে বিষয়টি নিশ্চিতের কথা বলেছে দলগুলো। আমরাও বলেছি, সত্যিকার অর্থে এটিই আমাদের একমাত্র দায়িত্ব যেন প্রত্যেকটা ভোটার কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এটাই গণন্ত্রের ভিত্তি। এক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন এবং প্রতিটি দলই বলেছে তারা ঐক্যমতে বিশ্বাস করে।

তিনি আরও বলেন, ঐক্যমত তো হতেও পারে, নাও হতে পারে। কিন্তু আমরা বলেছি, আমরা আমাদের প্রয়াস অব্যাহত রাখবো। এ বিষয়ে কেউ না করেনি। প্রয়াসটি অব্যাহত থাকবে। আমরা সুস্পষ্টভাবে বলেছি, ঐক্যটা আমাদের নয়, আমরা রাজনৈতিক দলগেুলোকে বলেছি আপনারা ঐক্যের চেষ্টা করুন এবং ঐক্য হলে আমরা আনন্দিত হবো। আর আমরা যে দায়িত্ব নিয়েছি, আইন-কানুন এবং সংবিধান অনুযায়ী দায়িত্ব পালন করার, সেই দায়িত্বটা পালন করে যাবো।

এই সংলাপের মধ্যদিয়ে ইসির প্রতি রাজনৈতিক দলগুলোর অনাস্থা দূর হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ইসির প্রতি অনাস্থা সবসময় আছে বা নাই, দুটো জিনিস। আপনারা তো পেপারেই দেখছেন, একটা দলের হয়তো অনাস্থা আছে। আবার আমাদের সঙ্গে যারা বসেছে, তাদের প্রত্যেকের আমাদের প্রতি আস্থা আছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!