• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

ঈদ উপলক্ষে কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: র‍্যাব


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২১, ২০২৩, ১০:৫০ এএম
ঈদ উপলক্ষে কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: র‍্যাব

ঢাকা :  ঈদ উপলক্ষে প্রতি বছরের মতো কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জঙ্গি হামলার কোনো তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক খুরশিদ হোসেন।
    
শুক্রবার (২১ এপ্রিল) জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

র‌্যাব প্রধান বলেন, জঙ্গি হামলার কোনো তথ্য পাওয়া যায়নি। তারপরও হামলা হলে সেটা প্রতিরোধ করার ক্ষমতা র‌্যাবের আছে। সেজন্য যেকোনো নাশকতা এড়াতে র‌্যাবের বিশেষ বাহিনীকে প্রস্তাত রাখা হয়েছে। কোথাও যাতে কোনো ধরনের নাশকতা না হয় সেজন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। পোশাকে টহল বৃদ্ধি করা হয়েছে। 

তিনি বলেন, দেশের গরুত্বপূর্ণ এলাকা ও স্থানগুলোতে র‌্যাবের টহল বৃদ্ধি করা হয়েছে। এরপাশাপাশি গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গের নিরাপত্তায়ও কাজ করছে র‌্যাব। কুটনৈতিক পাড়া ও কুটনীতিকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাদের কোনো সমস্যা হবে না বলে আমি মনে করি। 

র‌্যাব ডিজি বলেন, রাজধানীর মার্কেট গুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এখন যারা ঢাকায় আছেন তারা শপিং করছেন। রাতে বাসায় ফিরতে যেনো সমস্যা না হয় সেদিকে নজর রেখে নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। প্রচুর মানুষ ঈদের কারনে রাজধানী ছেড়েছেন। এসব বাসাবাড়ি নিরাপত্তা গোয়েন্দা নজরদারি ও টহল বৃদ্ধি করা হয়েছে। বাড়ি ফেরা মানুষের নিরাপত্তায় কাজ করছে র্যাবের প্রত্যেক ব্যাটালিয়ন। 

তিনি বলেন, সড়ক ও মহাসড়কে যাত্রীদের যাতে সমস্যা না হয় সেদিকে লক্ষ রাখা হয়েছে। বাসের শ্রমিকরা যাতে বেশি ভাড়া আদায় করতে না পারে সেদিকে নজর রাখা হয়েছে। 

র‌্যাব প্রধান বলেন, ঈদে যাতে কেউ সাইবার ওয়ার্ল্ডে প্রপাগান্ড ছড়াতে না পারে সেদিকে লক্ষ রাখা হচ্ছে। ২৪ ঘণ্টা সাইবার ওয়ার্ল্ডে নজরদারি চলছে।

সোনালীনিউজ/এলআই/এমএএইচ

Wordbridge School
Link copied!