• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

আমাদের মূল দায়িত্ব হবে নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়


গোপালগঞ্জ প্রতিনিধি জুন ৭, ২০২৩, ০৩:৫৭ পিএম
আমাদের মূল দায়িত্ব হবে নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়

গোপালগঞ্জ : র‌্যাব মহাপরিচালক এম. খুরশিদ হোসেন বলেছেন, গণতান্ত্রিক ব্যবস্থায় সরকারি ও বিরোধী দল থাকে এবং নির্ধারিত সময় শেষে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন কমিশনের অধীনে থাকে। এ ক্ষেত্রে আমাদের মূল দায়িত্ব হবে নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়। সেক্ষেত্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিরোধী দল আন্দোলন নামে এ দেশের সম্পদ কেউ ধ্বংস করতে না পারে, সাধারণ মানুষের জীবনে কেউ যাতে ব্যাঘাত ঘটাতে না পারে সেটাকেই আমরা চ্যালেঞ্জ হিসাবে দেখছি এবং কঠিন হস্তে তা দমন করা হবে।

বুধবার (৭ জুন) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

র‌্যাব প্রধান বলেন, আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। র‌্যাব ৭টি বাহিনী নিয়ে কাজ করে এবং কিছু এজেন্ডা রয়েছে। মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর যে জিরো টলারেন্স নীতি রয়েছে এটা আমাদের প্রধান গুরুত্বপূর্ণ কাজ। এ দেশ আমাদের, এদেশের মানুষ আমাদের।

তিনি আরও বলেন, এ বছরের জুনে আমার অবসরে যাবার কথা ছিল। প্রধানমন্ত্রী আমার উপর আস্থা রেখে আরও এক বছর চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছেন। এজন্য আমি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছি এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অর্পন করে গভীর শ্রদ্ধা জানান র‌্যাব মহা পরিচালক। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে বঙ্গবন্ধুর ভবনে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এসময় এডিজি (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ, র‌্যাব-৬ অধিনায়ক লে. কর্নেল ফিরোজ কবীর, সদর কোম্পানি কমান্ডার মো. বদরুদ্দোজা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!