• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মুক্তিপণের ছবি প্রসঙ্গে প্রতিমন্ত্রী ‘এটা কোন সিনেমার জানি না’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৫, ২০২৪, ০২:০২ পিএম
মুক্তিপণের ছবি প্রসঙ্গে প্রতিমন্ত্রী ‘এটা কোন সিনেমার জানি না’

ঢাকা : ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ মুক্তিতে কোনো মুক্তিপণ দেওয়ার কথা অস্বীকার করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। মুক্তিপণ দেওয়ার ভাইরাল ছবি প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা এখন কোন সিনেমার ছবি আমি তো জানি না। ‌এমন ছবি তো আমরা অনেক চলচ্চিত্রে দেখি।’

সোমবার (১৫ এপ্রিল) প্রতিমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা মিনিময় করেন। সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে শুভেচ্ছা বিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মুক্তির পর ‘এমভি আবদুল্লাহ’ এখন দুবাইয়ের উদ্দেশ্যে যাচ্ছে। ১৯ বা ২০ এপ্রিল গিয়ে পৌঁছাবে।

ব্যাগে করে মুক্তিপণ দেওয়ার ছবি দেখা গেছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রতিমন্ত্রী বলেন, ‘এটা এখন কোন সিনেমার ছবি আমি তো জানি না। ‌এমন ছবি তো আমরা অনেক চলচ্চিত্রে দেখি। কোন ছবি কোথায় গিয়ে কিভাবে যুক্ত হয়েছে, কোনটার সঙ্গে কোনটা এডিট হয়েছে আমি জানি না।’

সমুদ্রপথটাকে নিরাপদ রাখতে আন্তর্জাতিক সমুদ্র চলাচল সংস্থাকে একটা প্রস্তাবনা দেওয়া হবে বলে জানিয়েছেসন নৌপ্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমরা আইএমওর (আন্তর্জাতিক সমুদ্র চলাচল সংস্থা) সি ক্যাটাগরি সদস্য। আমরা একটা প্রস্তাবনা তৈরি করছি। আইএমওতে আমরা একটা প্রস্তাবনা দেবো, কীভাবে আমাদের সমুদ্রপথটাকে নিরাপদ রাখতে পারি।

জাহাজটি দুবাই পৌঁছলে নাবিকরা যদি বাংলাদেশে ফিরতে চায় তাদের বিমানযোগে দেশে নিয়ে আসা হবে বলে জানিয়েছেন তিনি। সেখানে তাদের রিপ্লেস যারা হবে সেটা নিয়েও কাজ করছে কম্পানি।

এমটিআই

Wordbridge School
Link copied!