• ঢাকা
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

ফিরোজায় কাটছে খালেদা জিয়ার ঈদ


প্রতিবেদক জুলাই ২১, ২০২১, ০২:২৩ পিএম
ফিরোজায় কাটছে খালেদা জিয়ার ঈদ

ঢাকা: গুলশানের বাসভবন ফিরোজায় আজ ঈদুল আজহার দিনটি কাটাচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। করোনা মহামারির কারণে বিএনপির কোনো দলীয় কর্মসূচি নেই। খালেদা জিয়ার ভাইসহ নিকটাত্মীয়রা তার সঙ্গে দেখা করতে ফিরোজায় আসবেন।

বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী এ বি এম আবদুস সাত্তার জানান, আজ ঈদুল আজহা উপলক্ষে খালেদা জিয়া একটি গরু ও একটি ছাগল কোরবানি দিয়েছেন। কোরবানির পশুর মাংসের কিছু অংশ তার বাসভবনের স্টাফরা খাবারের জন্য রাখবেন। অধিকাংশ রাজধানীর কয়েকটি এতিমখানা এবং আশপাশের গরিবদের মধ্যে বিলি করা হবে।

এ ছাড়া গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দুটি গরু কোরবানি দেওয়া হয়েছে। প্রতিবছর ঈদের দিন দুপুরে নিকটাত্মীয়দের সঙ্গে মধ্যাহ্নভোজ সারেন খালেদা জিয়া। এবারও তার ভাই শামীম ইসকান্দার, তার পরিবারের সদস্য ও তার আরেক ভাই প্রয়াত সাঈদ ইসকান্দারের স্ত্রী ও পরিবারের অন্যরা খালেদা জিয়ার কাছে আসবেন। তারা দুপুরে একসঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেবেন।

খালেদা জিয়া লন্ডনে থাকা তার বড় ছেলে তারেক রহমান, তার পরিবারের সদস্য এবং ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী ও সন্তানদের সঙ্গে ফোনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। আজ দলীয় কোনো নেতার খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কোনো কর্মসূচি নেই। তবে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বা স্থায়ী কমিটির কোনো সদস্য দেখা করতে পারেন।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি দলীয় নেতা-কর্মীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালনের আহ্বান জানিয়েছেন। ৭৫ বছর বয়সী খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ ছিলেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৫৪ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System